প্রাণ আরএফএল শিল্প গ্রুপের “দুরন্ত বাইসাইকেলে”র সৌজন্য
সাইকেল উপহার পেল ময়মনসিংহের ২৮ নারী ফুটবলার

গাজীপুর : প্রাণ আরএফএল শিল্প গ্রুপের “দুরন্ত বাইসাইকেলে”র সৌজন্য ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ২৮ নারী ফুটবলার উপহার পেলো একটি করে বাইসাইকেল।

শুক্রবার (৪ আগস্ট) শুক্রবার সকাল ১০টায় ফুটবল খেলার পুরষ্কার হিসেবে শ্রীপুরের সিংগারদিঘী উচ্চ বিদ্যালয় মাঠে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে এ পুরষ্কার তুলে দেন। পুরস্কারপ্রাপ্তরা সবাই ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী।

এ প্রসঙ্গে প্রাণ আরএফএল গ্রুপের মহা ব্যবস্থাপক (মিডিয়া) সুজন মাহমুদ জানান, চ্যানেল আইয়ের একটি বিশেষ অনুষ্ঠানের ভিডিওচিত্র ধারণ অনুষ্ঠানে ফুটবল খেলায় নারী বিজয়ী তারা। প্রাণ আরএফএল শিল্প গ্রুপের “দুরন্ত বাইসাইকেলে”র সৌজন্যে পুরষ্কারগুলো দেয়া হয়েছে। শিল্প গ্রুপ হিসেবে সামাজিক দায়বদ্ধতা থেকে নারী শিক্ষার্থীদের বাইসাইকেল দেয়া হয়েছে। ভবিষ্যতেও ওই শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সহযোগিতা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

প্রাণ আরএফএল গ্রুপের ব্রান্ড ম্যানেজার রফিকুল আহসান বলেন, সামাজিক দায়বদ্ধতায় সমাজের সক্ষম ব্যক্তিরা এগিয়ে আসলে পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠী আরো এগিয়ে যাবে।

কলসিন্দুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মালা রাণী সরকার বলেন, গত কয়েকদিন আগে চ্যানেল আই এর একটি বিনোদনধর্মী অনুষ্ঠানের ফুটবল প্রতিযোগিতায় আমাদের বিদ্যালয়ের নারী খোলোয়াড়রা অংশ নিয়ে বিজয়ী হয়। তাদেরকে সেখানে পুরস্কৃত করা হয়। শাইখ সিরাজের কাছে বিজয়ীদের আবদার ছিল দূর দুরান্ত থেকে আসা নারী শিক্ষার্থীদের জন্য যেন একটি করে বাইসাইকেল উপহার দেয়া হয়। ওই আবেদনের প্রেক্ষিতে শাইখ সিরাজ বাইসাইকেল হস্তান্তরের জন্য শ্রীপুরের সিংগারদিঘী উচ্চ বিদ্যালয়কে বেছে নিয়ে আনুষ্ঠানিকভাবে নারী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

জানা গেছে, ময়মনসিংহের হালুয়াঘাটের কংস নদের পাড়ে কৃষকের ঈদ আনন্দ অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে শাইখ সিরাজের সঙ্গে কথা হয় কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক স্তরের শিক্ষার্থী ও জাতীয় অনূর্ধ্ব ১৬’ দলের নারী ফুটবলারদের। সে সময় শিক্ষার্থীরা তাদের স্কুলে যাতায়াতের সমস্যার কথা তুলে ধরেন। শাইখ সিরাজ নারী শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের জন্য প্রাণ আরএফএল গ্রুপের ‘দুরন্ত বাইসাইকেল’-এর পক্ষ থেকে ২৮ নারী ফুটবলার শিক্ষার্থীকে সাইকেল দেন।

অনুষ্ঠানে সিংগারদিঘী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল হক ফরাজী, প্রধান শিক্ষক মোঃ সুরুজ্জামান, কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মালা রানী সরকার ও দুরন্ত বাইসাইকেলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাকিবুল আহসান উপস্থিত ছিলেন।