‘প্রকাশ্যে ক্ষমা চাইলে ক্ষমা পাবে ইমরান’

পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান যদি প্রকাশ্যে নিজের দোষ স্বীকার করে ক্ষমা চান তাহলে তাকে ক্ষমা করে দেবেন দলটির সাবেক নেত্রী আয়েশা গুলালাই। সম্প্রতি দেশটির জনপ্রিয় দৈনিক ডনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন গুলালাই।

গুলালাই বলেন, ইমরান খান যদি নোংরা মেসেজ পাঠানোর অভিযোগ মেনে নেন এবং নারী সমাজের কাছে ক্ষমা প্রার্থনা করেন, তাহলে তাকে ক্ষমা করে দেব।

তবে ব্যক্তিগতভাবে শুধু তার কাছে ক্ষমা চাইলে ইমরানকে ক্ষমা করার প্রশ্নই আসে না বলে সাফ জানিয়ে দিয়েছেন গুলালাই।

এদিকে পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সভায় এ তদন্ত কমিটির ঘোষণা দেন দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী খাকান আব্বাসি।

শুক্রবার নতুন মন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেন আব্বাসি। সেখানে ইমরানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে মন্ত্রিসভার সদস্যদের একটি কমিটি গঠনের ঘোষণা দেন তিনি।

পার্লামেন্টের তদন্তের আগেই ওই কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী। কমিটিকে এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ সভায় যৌন হয়রানির তদন্তে কমিটি গঠনকে স্বাগত জানিয়েছেন ইমরান খান।

ইমরান খান বলেন, ‘আমার বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ উঠেছে তা তদন্ত কমিটি গঠনের বিষয়টিকে স্বাগত জানাই। তবে আমি জোর গলায় বলতে চাই এসব অভিযোগ মিথ্যা। আমি কোনো বাজে এসএমএস গুলালাইকে পাঠাইনি।’