সিঙ্গাপুরে এসবিএফ চেয়ারম্যানের সাথে চিটাগাং চেম্বার সভাপতির মতবিনিময়
চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর, চুক্তি স্বাক্ষর নভেম্বরে

সিঙ্গাপুরের ব্যবসায়ীদের অন্যতম প্রধান সংগঠন সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন’র চেয়ারম্যান এস.এস. টিও (S.S. Teo)’র সাথে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম এক মতবিনিময়ে মিলিত হয়েছেন।

শুক্রবার (৪ আগষ্ট) অনুষ্ঠিত মতবিনিময় সভায় বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি মির্জা গোলাম সবুরসহ অন্যান্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম প্রায় ৮ হাজার সদস্য সম্বলিত শতবর্ষী চিটাগাং চেম্বারের ঐতিহ্য ও বিভিন্ন কার্যক্রম সম্পর্কে এসবিএফ চেয়ারম্যানকে অবহিত করেন। তিনি সিঙ্গাপুরের ব্যবসায়ীদের চট্টগ্রামে নির্মাণাধীন বিশেষায়িত শিল্পাঞ্চলে শিল্প স্থাপনসহ অবকাঠামো উন্নয়ন ও অন্যান্য খাতে বিনিয়োগের আহবান জানান। চেম্বার সভাপতি দু’দেশের ব্যবসায়ীদের মাঝে সরাসরি কানেক্টিভিটির উপর বিশেষভাবে গুরুত্বারোপ করে ব্যবসায়ী প্রতিনিধি নিয়ে চট্টগ্রাম সফর ও সমঝোতা চুক্তি স্বাক্ষরের আহবান জানান।

এসবিএফ চেয়ারম্যান এস.এস. টিও চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং চিটাগাং চেম্বার সভাপতির প্রস্তাবনার সাথে সংঘতি প্রকাশ করে এ বছরের নভেম্বরে চট্টগ্রাম সফরের আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিনিয়োগসহ বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা ও সরাসরি কানেক্টিভিটির বিষয়ে সিঙ্গাপুরস্থ ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ করবেন বলে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, চিটাগাং চেম্বার সভাপতি জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো), সিঙ্গাপুর কর্তৃক আয়োজিত বাংলাদেশ-জাপান বিটুবি কনফারেন্স-এ যোগদান উপলক্ষে গত ৩ আগস্ট সিঙ্গাপুর সফর করেন। এ সফরের অংশ হিসেবে তিনি ৪ আগস্ট সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

শেয়ার করুন