পুলিশ দম্পতি ৮ হাজার ইয়াবাসহ পাকড়াও টেকনাফে

টেকনাফ : পুলিশ মহা পরিচালকের ‘ইয়াবার বিরুদ্ধে জিরো ট্রলারেন্স’ বানীকে খোদ পুলিশ সদস্যরাই তোয়াক্কা করেনা। কক্সবাজারের টেকনাফে ইয়াবা পাচারের সময় এক পুলিশ দম্পতিককে ৮হাজার ইয়াবাসহ আটক করেছে টেকনাফ বিজিবি। আটক পুলিশ সদস্য চকরিয়া থানায় কর্মরত। পুলিশ দম্পতি ইয়াবা পাচারে সংশ্লিষ্টতায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে জেলাজুড়ে।

মঙ্গলবার (৭ আগষ্ট) আনুমানিক রাত সাড়ে ১১টা নাগাদ কক্সবাজারগামী একটি মাইক্রোবাস উপজেলার হোয়াইক্যং চেক পোষ্টে তল্লাশীকালে বিজিবি জওয়ানরা একটি শপিং ব্যাগ থেকে ৪০ টি মিয়ানমার পিনাট(বাদাম) চকলেটের প্যাকেট উদ্ধার করে। পরে ওই প্যাকেটে আনুমানিক ২৪লক্ষ ১৭ হাজার টাকার ৮ হাজার পিছ ইয়াবা বড়ি পাওয়া যায় বলে সূত্র জানিয়েছে।

এদিকে উক্ত প্যাকেট গুলোর বাহক এক পুলিশ দম্পতি বলে জানা গেছে। আটক পুলিশ কনস্টেবল কুমিল্লা বুড়িচং পীরযাত্রাপুর এলাকার মৃত আলী আজমের পুত্র এরশাদ (৩০) চকরিয়া থানায় কর্মরত এবং তার স্ত্রী কামরুন নাহার (২২)কক্সবাজার পিএম খালী সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড ছনখোলা এলাকার আব্দুল হামিদের কন্যা বলে কয়েকটি গনমাধ্যম সূত্র নিশ্চিত করেছে।

এসময় উভয়ের কাছ থেকে ৪টি ফোন সেট জব্দ করা হয়েছে। এদিকে টেকনাফ থানা ওসি তাদের বিরুদ্ধে পরের দিন ৮ আগষ্ট টেকনাফ মডেল থানায় হাবিলদার হায়দার আলী শেখ (২বিজিবি) বাদী হয়ে মামলা রুজু করার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন। যার মামলা নং জি আর -৬৬২।

আসামীদের অতি গোপনে আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশের এমন আচরণ টেকনাফে কর্মরত গনমাধ্যম কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অপর দিকে প্রতিটি ইয়াবার চালান আটক পরবর্তি ২বিজিবি কর্তৃক বিজ্ঞপ্তি পাঠিয়ে গনমাধ্যমকে অবগত করা হয়। কিন্তু এই ঘটনায় বিজিবির পক্ষ থেকে নিরবতা পালনের বিষয়টি জেলার ইয়াবা বিরোধী জন সাধারণের মাঝে বিরূপ প্রভাব ফেলেছে বলে মত দিয়েছেন সুশীল সমাজ। আবার পাচারকারীসহ ইয়াবা চালান আটক পরবর্তী কার নাম স্বীকার করেছে সে বিষয়ে বিজ্ঞপ্তিতে না জানানোর বিষয়টিও উঠে এসেছে সচেতন সমাজের সাথে আলোচনায়। তাই পুলিশের সংস্লিষ্টতায় পুলিশ মহা পরিচালকের প্রদত্ত স্লোগান “হয়তো ইয়াবা ছাড়, নয়তো দেশ ছাড়” উক্তিটি কখনো আলোর মুখ দেখবে না_এমন মন্তব্য জেলাবাসীর।