রাজকীয় আকদ অনুষ্ঠান
সাবেক রাষ্ট্রপতি শিল্পপতি মন্ত্রী এমপিসহ ১৬ শতাধিক অতিথি

চট্টগ্রাম : দেশের অন্যতম শিল্পগ্রুপ এস আলমের চেয়ারম্যান সাইফুল ইসলাম মাসুদের বড় ভাই মোরশেদুল আলমের ছেলে মাহমুদুল আলম আকিব এবং সীতাকুণ্ডের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য দিদারুল আলমের মেয়ে ইশফাক আরা জাহান রাফিকার শুভ আকদ সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার (৭ আগষ্ট) নগরীর পাঁচ তরকা হোটেল রেডিসন ব্লুতে এক রাজকীয় আকদ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে দুপুরে নগরীর বায়তুশ শরফ মসজিদে বিয়ের আকদ সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে অংশ নিয়েছেন সাবেক রাষ্ট্রপতি থেকে শুরু করে দেশের নামকরা শিল্পপতি মন্ত্রী এমপিসহ প্রায় ১৬ শতাধিক আমন্ত্রিত অতিথি। রাজকীয় এমন আয়োজন নিয়ে মুখরোচক আলোচনা ঝড় বইছে নগরজুড়ে।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনুষ্ঠানে অংশ নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাস্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানসহ দেড় ডজন মন্ত্রী ও এমপি।

এস আলম গ্রুপের হেড অব করপোরেট হুমায়ুন কবির জানিয়েছেন, এস আলম গ্রুপের ব্যবসায়িক, সামাজিক ও পারিবারিক পরিমন্ডলের ব্যক্তিদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি জানান, আমন্ত্রিত অতিথিদের তালিকায় এরশাদ, সালমান এফ রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও আছেন অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী ছিলেন।

এদিকে, কনের বাবা আওয়ামী লীগ নেতা দিদারুল আলম এমপি জানান, এনগেজমেন্ট অনুষ্ঠানে আপাতত: সীমিত পরিসরে দুই পক্ষের নিকটজনরা উপস্থিত ছিলেন। পরবর্তীতে আরও বড় আকারে বিয়ের মূল অনুষ্ঠান করা হবে।

আওয়ামী ঘরনার প্রতিষ্ঠান এস আলম গ্রুপ এই মুহূর্তে দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার। দেশের সবচেয়ে বড় ব্যাংক ইসলামী ব্যাংকসহ পাঁচটি ব্যাংকের মালিকানা আছে এই প্রতিষ্ঠানটির হাতে।

চীনা বিনিয়োগে দেশের সবচেয়ে বড় বেসরকারি বিদ্যুতকেন্দ্র নির্মাণ করছে এস আলম গ্রুপ। যা নিয়ে কিছু দিন আগে বেশ বির্তক উঠে। এবং এর বিরোধীতা করতে গিয়ে মারা যায় ৫ নিরীহ গ্রামবাসী। এছাড়াও দেশের প্রথম বেসরকারি টেলিভিশন একুশে টিভির মালিকানাও এই শিল্প পরিবারের হাতে।

এসবের পাশাপাশি পরিবহন, ভোজ্যতেল, চিনি, সিমেন্ট, স্টিলসহ আরও অনেকগুলো শিল্প কারখানা আছে প্রতিষ্ঠানটির। অন্যদিকে, কনের বাবা দিদারুল আলম এমপি চট্টগ্রামের আরেক শীর্ষস্থানীয় শিল্প পরিবার মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক। শিপ ব্রেকিং শিল্প, সিমেন্ট, স্টিলসহ নির্মাণ সামগ্রী উৎপাদনের সঙ্গে জড়িত এই গ্রুপ।

শেয়ার করুন