অপহরণের দুই মাসেও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী মিতু

নগরের বায়েজিদ এলাকা থেকে নবম শ্রেণির ছাত্রী মিতু দাশ অপহরণের দুই মাস পরও উদ্ধার হয়নি। মিতু বেঁচে আছে, নাকি পাচার করা হয়েছে-এমন শংকায় পাগলপ্রায় মিতুর মা। আর বাবা মিহির কান্তি দাশ প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরতে ঘুরতে ক্লান্ত। তবে মামলার তদন্ত কর্মকর্তা আজাদ হোসেন বলেছেন-‘অপহৃত মিতুকে উদ্ধার করে আদালতে প্রেরণ করা হয়েছিল। আদালত থেকে মিহির কান্তি দাশ তার মেয়ে মিতুকে জিম্মায় নেন। এর সপ্তাহখানেক পরে মিতুর বাবা পুনরায় থানায় অভিযোগ করেনÑতার মেয়েকে আবারও অপহরণ করা হয়েছে।’ বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে-বললেন ওই কর্মকর্তা।

অপহৃত মিতুর বাবা মিহির কান্তি দাশ জানান, ৮ জুন তারিখে আরেফিন নগর এশিয়ান ওমেন ইউনির্ভাসিটি গেট এলাকার বাসা থেকে কোচিং এ যাওয়ার পথে বায়েজিদ থানার চাবোর্ড রাস্তার মাথায় (গেøারী গার্মেন্টস) এর সামনে তিন যুবক সিএনজিযোগে মিতুকে অপহরণ করে। পরে তিনি থানায় সাধারণ ডায়রি (৬১৬/১৭) করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মামলা (৩৫১/১৭) দায়ের করেন। বিজ্ঞ আদালতের আদেশে ভিকটিমের ২২ ধারার জবানবন্দী মতে আসামী শাহেদকে পুলিশ গ্রেফতার করে। তিনি বর্তমানে জেল হাজতে আছেন। কিন্তু আজ দুই মাস অতিবাহিত হলেও তার মেয়ে মিতু দাশকে উদ্ধার করতে পারেনি পুলিশ। গ্রেফতার করতে পারেনি অপহরণের মূল হোতা ওসমানকেও।

যোগাযোগ করা হলে, বায়েজিদ থানার উপ-পরিদর্শক আজাদ হোসেন বলেন-‘অপহরণের অভিযোগ পাওয়ার পর মিতুকে উদ্ধার করে আদালতে প্রেরণ করেছি। ভিকটিমকে তার বাবার জিম্মায় নিয়েছেন। সপ্তাহখানেক পর আবারও তার মেয়েকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন বাবা মিহির কান্তি দাশ। ফলে বিষয়টি নিয়ে খুব ঝামেলায় আছি।’ স্থানীয় এলাকাবাসির বরাত দিয়ে ওই কর্মকর্তা বলেন-এলাকাবাসি জানিয়েছে মিতু পালিয়েছে। তবুও অপহৃতের বাবার অভিযোগ তার মেয়েকে অপহরণ করা হয়েছে। তাই পুলিশ তাকে সর্বোচ্চ আইনী সহায়তা দেবে।’ আমাদের একাধিক টীম তৎপর রয়েছে। আশা করছি খুব শীঘ্রই মিতুকে উদ্ধার করতে পারব। যোগ করেন তিনি।

শেয়ার করুন