বান্দরবানে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালন

বান্দরবান : নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও স্কুলের শির্ক্ষাথীরা আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান, ব্লাড সুগার নির্নয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক।

আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. অং সুই প্রু, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সুকুমার দত্ত, জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাশ, কে.এস আই এর পরিচালক মং নু চিং মারমা, মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খিসাসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে জেলা পরিষদের উদ্যোগে পৃথকভাবে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন শোকর‌্যালী, আলোচনা সভা, কাঙ্গালী ভোজ, দোয়া মাহফিলসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।