জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা আফছারুল আমীন এমপির

শোক দিবসের মানব বন্ধনে নেতৃত্ব দিচ্ছেন সাংসদ আফছারুল আমীন। ছবি এমএ হান্নান কাজল

চট্টগ্রাম : দীর্ঘ ৯ বছর শাসন ক্ষমতায় আছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি এ দেশ থেকে গরিবের সংখ্যা কমানোকে জীবনের একমাত্র ব্রত হিসেবে নিয়েছেন। আমাদের বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে হবে। যে দিন এ দেশে গরিব থাকবে না সেদিন বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আয়োজিত মানবপ্রাচীর পূর্ব সমাবেশে এসব কথা বলেন চট্টগ্রাম-১০ (ডবলমুরিং হালিশহর খুলশী) আসনের এমপি ও সাবেক মন্ত্রী আফছারুল আমিন।

মানব বন্ধনে বিপুল সংখ্যক নেতাকর্মী, সমর্থক, স্কুল-কলেজের ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির পিতা। তিনি আমাদের একটি স্বাধীন দেশ, লাল-সবুজের পতাকা দিয়ে গেছেন। ৪৩ বছর আগে পরাজিত শক্তি পাকিস্তানিদের ইন্ধনে এ দেশের কিছু কুলাঙ্গার মুজিবকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। আজ জাতির পিতা আমাদের মাঝে নেই। তাই আমাদের বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই চলতে হবে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে আফছারুল আমিনের নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১০ (ডবলমুরিং হালিশহর, খুলশী) আসনে শোক দিবসের এই কর্মসূচি শুরু হয়। নগরীর আগ্রাবাদ, বাদামতল মোড়, দেওয়ানহাট মোড়, এক্সেস রোড, হালিশহর জি-ব্লকের সামনে, পোর্ট কানেকটিং রোড, মুরাদপুর থেকে নাছিরাবাদ, জাকির হোসেন রোডসহ পুরো এলাকাজুড়ে মানবপ্রাচীর গড়ে তোলা হয়।

সাংসদ আফছারুল আমিন বিভিন্ন স্পটে গিয়ে মানবপ্রাচীরে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলেন।

শোক দিবসের মানব বন্ধনে নেতৃত্ব দিচ্ছেন সাংসদ আফছারুল আমীন। ছবি এমএ হান্নান কাজল

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নির্বাচনী এলাকার বিভিন্ন থানা ও ওয়ার্ডের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা মানবপ্রাচীরে দাঁড়িয়েছেন। সাংসদের সাথে আরও ছিলেন মহানগর আওয়ামীলিগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, যুবলীগ কেন্দ্রীয় নেতা সৈয়দ মাহ্মুদুল হক, কাউন্সিলর নাযমুল হক ডিউক, আব্দুল কাদের, এরশাদ উল্লাহ, যুবলীগ নেতা দেবাশিষ পাল দেবু সহ ১০ আসনের বিভিন্ন থানা ও ওয়ার্ডের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের তৃনমূলের নেতাকর্মীরা।

সাংসদ আফছারুল আমিনের আহ্বানে সাড়া দিয়ে মানবপ্রাচীরে অংশ নিতে তার নির্বাচনী এলাকার অনেক শিক্ষার্থীও স্বতঃস্ফূর্ত ভাবে জড়ো হয়েছিলেন।

সাংসদ ডা.আফছারুল আমিন বলেন, পরিবারে এবং স্কুলে বঙ্গবন্ধু সম্পর্কে শিশুদের জানাতে হবে। এটা রাজনীতির বিষয়, এমন চিন্তা করে তাদের কাছ থেকে বিষয়টা দূরে সরিয়ে রাখলে হবে না। শিশুদের সামনে ইতিহাসের সত্যপাঠ তুলে ধরতে হবে।

বেলা পৌনে ১২টার দিকে সাংসদ বাদামতল মোড়ে গিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন