মিয়ানমারে বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা হৃদরোগে মৃত্যু : মুন্সিগঞ্জে দাফন

মিয়ানমার আকিয়াব সিটওয়ে টাওনে বাংলাদেশ ক্যনসুলেট জেনারেল অফিসে কর্মরত কর্মকর্তা মি.মোহাম্মদ হোসাইন (৪৫)’র মৃতদেহ বাংলাদেশে ফেরত এসেছে।রাতেই ২বিজিবি মৃত দেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করেছে।

সূত্র জানিয়েছে শনিবার (১৯ আগস্ট) ভোর ৪টার সময় মিয়ানমারস্থ বাংলাদেশ ক্যনসুলেট জেনারেল অফিসে কর্মকর্তা অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে সে দেশের চিকিৎসক তাকে হার্ট অ্যার্টকে মৃত্যু হয়েছে বলে ঘোষণা করেন।

এদিকে মিয়ানমার কর্তৃপক্ষ ২বিজিবিকে উক্ত সংবাদ প্রেরণ করে। সংবাদ পেয়ে ১৯ আগস্ট শনিবার রাত ৯ টার দিকে ২বিজবি সদর বিওপি কমান্ডার সুবেদার মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি প্রতিনিধি টিম মিয়ানমারের মংডু পৌছে। মিয়ানমার কর্তৃপক্ষের কাছ থেকে মৃত দেহটি নিয়ে রাত ১০টায় টেকনাফ ফিরে আসে। পরে ২ বিজিবি অধিনায়ক এসএম আরিফুল ইসলাম মৃত দেহটি তার স্ত্রীর কাছে হস্তান্তর করেছে বলে জানিয়েছেন। রাতেই মৃত দেহটি একটি এম্বুলেন্সে করে কক্সবাজারের আনা হয়েছে। বাংলাদেশ ক্যনসুলেট জেনারেল অফিসে কর্মরত কর্মকর্তা মি.মোহাম্মদ হোসাইনের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জে তার লাশ দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।