একাদশ জাতীয় সংসদ নির্বাচন
সুনামগঞ্জ-১ আসনে সম্ভাব্য প্রার্থীদের দৌড় ঝাপ শুরু

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ-১ আসনে সম্ভাব্য প্রার্থীদের দৌড় ঝাপ শুরু হয়েছে।, আ’লীগ বিএনপি’র মর্যাদার লড়াই এই আসন ঘিরে। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তরুনরাই বেশী। আ’লীগের বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন দু’বার এ আসন থেকে নির্বাচিত হয়ে পিছিয়ে পড়া জনগোষ্টির উন্নয়নে প্রানান্ত চেষ্টা করছেন। সেই সাথে জলমহাল বালিমহাল ও দখলের অভিযোগও তুলছেন প্রতিদ্বন্ধি সম্ভাব্য প্রার্থীরা।

এ আসন থেকে বিএনপি’র দলীয় মনোনয়ন চাইতে মাঠে আছেন জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আনিসুল হক, সাবেক ছাত্রদল নেতা, বর্তমান তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালিব খান, ড্যাবের সাবেক সেক্রেটারী ডা: রফিক চৌধুরী, জামালগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি নুরুল হক আফিন্দির ছোট ভাই লন্ডন প্রবাসী ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দি লিটন দলীয় টিকেট চাইবেন।

এ দিকে আ’লীগের সাবেক সংসদ সদস্য সৈয়দ রফিকুল হক সোহেল, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি এড. আক্তারুজ্জামান আহমদ সেলিম, জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাচনা বাজার ইউনিয়নের দু’বারের নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম শামীম, সিলেট জেলা আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এড. রনজিত সরকার, সাবেক যুগ্ম সচিব বিনয় ভুষণ তালুকদার, কেন্দ্রেীয় আওয়ামী কৃষক লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীমা শাহরিয়ার, শেখ হাসিনার প্রিয়জন হিসেবে পরিচিত ও উন্নয়নকর্মী ড. রফিকুল ইসলাম তালুকদার প্রমুখ মনোনয়ন চাইবেন বলে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে আ’লীগের বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন জানান, আ’লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে হাওরাঞ্চলের উন্নয়নে দায়িত্ব দিয়েছিলেন, আমি হাওরপাড়ের মানুষের বিপুল ভোটে দু’বার নির্বাচিত হয়েছি এবং অবহেলিত উন্নয়ন বঞ্চিত জনপথের ব্যাপক উন্নয়ণ করেছি। স্বাধীনতার ৪৬ বছর পর কোন সংসদ সদস্য এত উন্নয়ন করতে পেরেছেন কিনা ভোটাররাই বলতে পারবেন। আগামী নির্বাচনে দলীয় সভানেত্রী আমাকে মনোনয়ন দিলে আরও উন্নয়ন করতে নিজেকে বিলিয়ে দিতে প্র¯‘ত আছি। তবে আমাকে ছাড়া অন্যকাউকে মনোনয়ন দিলে তার পক্ষেই কাজ করব।

এ ব্যাপারে সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি এড. আক্তারুজ্জামান আহমদ সেলিম জানান, আজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে এসেছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবহেলিত ভাটি বাংলার জনপদের মানুষের পাশে ছিলাম, আছি, থাকব। আমি ২০০৮ ও ২০১৪ তে মনোনয়ন চেয়েছিলাম। ২০০১ সাল থেকে মাঠে কাজ করছি। জননেত্রী আমাকে দলীয় মনোনয়ন দিলে সুনিশ্চিত নৌকার বিজয় হবে।
এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য নজির হোসেন জানান, দলীয় সভানেত্রী সাবেক তিন বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নির্দেশে এলাকায় কাজ করছি। তিনবার জণগনের প্রত্যক্ষ ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। তাহিরপুরের তিনটি শুল্ক ষ্টেশন আমার প্রচেস্টায় চালু হয়েছিল বর্তমানে এগুলো বন্ধ রয়েছে। হাজার হাজার শ্রমিক ও ব্যবসায়ী বেকার হয়ে গেছে। আমি যদি দলীয় মনোনয়ন পাই এবং জনগণ আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করে তাহলে বন্ধ শুল্ক ষ্টেশনগুলো চালুর বিষয়ে অগ্রনী ভূমিকা রাখব। আশা করি জণগন অতীতের ন্যায় আবারও ভোট দিয়ে ধানের শীষের বিজয় নিশ্চিত করবে।