চার লেনে উন্নীত হচ্ছে শাহ আমানত বিমানবন্দর সড়ক

চট্টগ্রাম: শাহ আমানত বিমানবন্দর সড়কটি চার লেনে উন্নীত করার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। সিমেন্ট ক্রসিং থেকে কর্ণফুলী নদীর পাড় ঘেঁষে বাটার ফ্লাই পার্ক পর্যন্ত ৮ দশমিক ৩ কিলোমিটার করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। বাকি ১ দশমিক ৩৯ কিলোমিটার সড়ক ছয় লেনে উন্নীত করবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

সোমবার (২১ আগস্ট) দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে বিমানবন্দর সড়কের ২৪টি প্রতিষ্ঠান-স্থাপনার প্রতিনিধিদের সঙ্গে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মেয়র আ জ ম নাছির উদ্দীন সাংবাদিকদের বলেন, শাহ আমানত বিমানবন্দর সড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ, চট্টগ্রামের প্রবেশদ্বার। বাইর থেকে কেউ যখন এ শহরে প্রবেশ করেন, বিমানবন্দরে অবতরণ করেন, বিমানবন্দর থেকে বের হন তখন যে চিত্রটা দেখেন সেটি মাইন্ডসেট হয়ে যায়। একধরনের ইমপ্রেশান তৈরি হয়। এটি ভালোও হতে পারে, খারাপও হতে পারে। বর্তমানে যে সড়কটি আছে সেটিতে নেতিবাচক ধারণা পোষণ করবে চট্টগ্রাম নিয়ে এটাই স্বাভাবিক। সেই দৃষ্টিকোণ থেকে আমরা চিন্তাভাবনা করেছি প্রশস্ত করার।

মেয়র বলেন, বিমানবন্দর সড়কের পাশে যেসব প্রতিষ্ঠান আছে সেগুলোর তালিকা করেছি। ২৪টি প্রতিষ্ঠান-স্থাপনা আছে। আমরা তাদের ডেকেছি। তারা আমাদের আহ্বানে সাড়া দিয়েছেন। আমাদের পরিকল্পনা উনাদের অবহিত করেছি। প্রথমে এ বিষয়টা নিয়ে বন্দর চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করেছি। উনি পজেটিভ ধারণা দিয়েছেন। এরপর এ চিন্তাটা বাস্তবায়নে কাজ শুরু করেছি। আনুষ্ঠানিক সভায় প্রকল্প গ্রহণের ব্যাপারে সম্মতি দিয়েছেন, কেউ দ্বিমত পোষণ করেননি। কিছু পুরোনো প্রতিষ্ঠান আছে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হবে। তাই কিছুটা কনসিডার করা যায় কিনা এ ধরনের পরামর্শ বা মতামত দিয়েছেন। এসবের সারাংশ আমাদের মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে প্রকল্প তৈরি করে একনেকে অনুমোদনের মাধ্যমে বাস্তবায়ন করব।

শেয়ার করুন