ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির চতুর্থদিনে যাত্রীদের উপচে পড়া ভিড়

চট্টগ্রাম: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির চতুর্থদিনে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গিয়েছে। লম্বা লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ অপেক্ষার পর টিকেট হাতে পাচ্ছেন যাত্রীরা। অগ্রিম টিকেট বিক্রি শুরুর পর থেকে গত তিনদিন চাহিদা ছিল না বললেই চলে। গত তিনদিনে ৫০ ভাগ টিকেট অবিক্রিত থাকলে ও আজ সোনার বাংলা ও বিজয় এক্সপ্রেস ট্রেনের সব টিকেট বিক্রি হয়ে গেছে বলে রেল সূত্রে জানা গেছে। তবে অন্যান্য ট্রেনের টিকেট এখনো কাউন্টারে রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো.মিজানুর রহমান বলেন, চতুর্থদিনে টিকেটের চাহিদা অনেক বেশি। যাত্রীরা লম্বা লাইনে দাঁড়িয়ে টিকেট নিচ্ছেন। এরই মধ্যে সোনার বাংলা ও বিজয় এক্সপ্রেস ট্রেনের সব টিকেট বিক্রি হয়ে গেছে। অন্যান্য ট্রেনের টিকেটও শেষ হওয়ার পথে।

রেলওয়ে সূত্র জানায়, ১৮ আগস্ট ২৭, ১৯ আগস্ট ২৮ এবং ২০ আগস্ট ২৯ আগস্টের টিকেট দেওয়া হয়েছে। ২২ তারিখ দেওয়া হবে ৩১ আগস্টের টিকেট। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৫ আগস্ট থেকে।

পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায়, মহানগর গোধূলী বিকেল ৩টায়, চট্টলা এক্সপ্রেস সকাল সোয়া ৮টায়, মহানগর এক্সপ্রেস বেলা সাড়ে ১২টায়, সোনার বাংলা বিকেল ৫টায় এবং তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

পাহাড়িকা সকাল সোয়া ৯টায়, উদয়ন এক্সপ্রেস রাত ৯টা ৪৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে, মেঘনা এক্সপ্রেস বিকেল সোয়া পাঁচটায় চাঁদপুরের উদ্দেশ্যে এবং বিজয় এক্সপ্রেস সকাল ৭টা ২০ মিনিটে ময়মনসিংহের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে।

কর্ণফুলী এক্সপ্রেস সকাল ১০টায় ও ঢাকা মেইল এক্সপ্রেস রাত সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশ্যে, সাগরিকা এক্সপ্রেস সকাল সাড়ে ৭টায় চাঁদপুরের উদ্দেশ্যে ময়মনসিংহ এক্সপ্রেস বিকেল সাড়ে ৩টায় বাহাদুরাবাদ’র উদ্দেশ্যে ও জালালাবাদ এক্সপ্রেস রাত সাড়ে ৯টায় সিলেটের উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

সোমবার (২১ আগস্ট) সকাল আটটা থেকে ৩০ আগস্টের টিকেট বিক্রি করা হচ্ছে। কাউন্টারে টিকেট থাকলে যাত্রীরা তা সংগ্রহ করতে পারবেন। বলে রেল কর্মকর্তারা জানিয়েছেন।

শেয়ার করুন