জোট নয়, জাতীয় পার্টি একক প্রতিদ্বন্দ্বিতা করবে : এরশাদ

ষোড়শ সংশোধনী নিয়ে মন্তব্য নয় * ৩০০ আসনে জাতীয় পার্টির প্রার্থী চূড়ান্ত

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন-‘আগামী সংসদ নির্বাচনে জোট নয়, জাতীয় পার্টি এককভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে। এ জন্য ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। ‘

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন এরশাদ। এ সময় ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রসঙ্গ উঠলে এরশাদ বলেন-‘এ নিয়ে আগেও কিছু বলিনি, এখনও কোনো মন্তব্য করব না। ‘ এর আগে এরশাদ নীলফামারীর সৈয়দপুরে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। আর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের পর ইউনিয়ন ব্যাংক রংপুর শাখার উদ্বোধন করেন।

বন্যা পরিস্থিতি সম্পর্কে এরশাদ বলেন, সরকার বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেনি। ত্রাণ তৎপরতা অপ্রতুল। তবে জাতীয় পার্টি বানভাসি মানুষদের পাশে দাঁড়িয়েছে। সাধ্যমতো ত্রাণ দেয়ার চেষ্টা করছে। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ কোনো প্রার্থী দেবে না বলে আশা প্রকাশ করেন এরশাদ। তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী দিলেও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বিপুল ভোটে জয়ী হবে।

ইউনিয়ন ব্যাংক রংপুর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এরশাদ। সেখানে তিনি বলেন, রংপুরের উন্নয়নের দায়িত্ব বর্তমান প্রধানমন্ত্রী নিজেই নিয়েছেন। সেই উন্নয়ন ত্বরান্বিত করতে রংপুরের পুত্রবধূ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই রংপুর অঞ্চলে পাইপলাইনের মাধ্যমে গ্যাস আনবেন। ইতিমধ্যে তিনি সব রকম উদ্যোগ নিয়েছেন। বর্তমান সরকারের আমলে রংপুরের উন্নয়ন প্রসঙ্গে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, অনেক বাধা ছিল, এখন তা কেটে যাচ্ছে। রংপুরের মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলে এ অঞ্চলে দরিদ্র মানুষের সংখ্যা কমে যাবে। তিনি বলেন, রংপুরের মানুষ অলস নয়, তারা কাজ করে জীবনের উন্নয়ন ঘটাতে পারবে।

শেয়ার করুন