প্রকল্পের লে-আউট পর্যালোচনা সভায় ছালাম
আউটার রিং রোড নগরবাসীকে জলোচ্ছ্বাস থেকে রক্ষা করবে

আউটার রিং রোড পরিদর্শনশেষে আয়োজিত এক পর্যালোচনা সভায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : আউটার রিং রোড নগরবাসীকে জলোচ্ছ্বাস থেকে রক্ষা করবে। গড়ে উঠবে পর্যটন শিল্প। শুধু নগরীর একটি অংশের মানুষজনই উপকৃত হবে না। যোগাযোগের দিক থেকে সরাসরি উপকৃত হবে বিভিন্ন উপজেলার মানুষও।

আউটার রিং রোড পরিদর্শনশেষে আয়োজিত এক পর্যালোচনা সভায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম এসব কথা জানান।

২৩০০ কোটি টাকা ব্যয়ে চাক্তাই খাল থেকে কালুরঘাট ব্রিজ পর্যন্ত ২৪ ফুট উচ্চতার, চার লেইনের সাড়ে আট কিলোমিটার কর্ণফুলীর তীরে বাঁধ ও রাস্তা নির্মাণ এবং পর্যটন নগরীর কাজ শুরুর অংশ হিসেবে মোহরা কালুরঘাট প্রান্তের দক্ষিণ জেলে পাড়া, একে খান ও ইস্পাহানী গ্রুপ এলাকা পরিদর্শন করেন সিডিএ চেয়ারম্যান। পরিদর্শনশেষে তিনি স্থানীয় জনসাধারণ ও গ্রুপের কর্মকর্তাদের সাথে মতবিনিময় এবং প্রকল্পের লে–আউট নিয়ে বিশদ আলোচনা করেন।

এ সময় তিনি বলেন, সাড়ে ৮ কিলোমিটার সড়কের বিভিন্ন পয়েন্টে মাটি পরীক্ষার (সয়েল টেস্ট) কাজ শেষ হয়েছে। শীঘ্রই শেষ হবে বেড়িবাঁধ কাম আউটার রিং রোডের ডিজাইনের কাজ। প্রকল্প বাস্তবায়ন হলে জলাবদ্ধতা কমবে। গড়ে উঠবে পর্যটন শিল্প। শুধু নগরীর একটি অংশের মানুষজনই উপকৃত হবে না। যোগাযোগের দিক থেকে সরাসরি উপকৃত হবে বিভিন্ন উপজেলার মানুষও। এলাকার সার্বিক কল্যাণের কথা বিবেচনা করে একে খান ও ইস্পাহানী গ্রুপের কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ এ প্রকল্প বাস্তবায়নে সিডিএ’কে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এসময় প্রকল্প পরিচালক রাজীব দাশ, সহকারী প্রকৌশলী নিয়াজ মোহাম্মদ মামুন, মো. আশরাফুল আলম এবং একে খান ও ইস্পাহানী গ্রুপের সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন