বিএনপি জজ মিয়া নাটকের পান্ডুলিপি তৈরি করেছিল : গাজীপুরে চুমকি

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। ছবি : প্রতিনিধি

গাজীপুর : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বিএনপি শোকের মাসে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আরেকটি শোকের জন্ম দিয়েছিল। তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করে জজ মিয়া নাটকের পান্ডুলিপি তৈরি করেছিল। আর সেই নাটক এদেশের জঙ্গিবাদকে উসকে দেয়।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে গাজীপুরের কালীগঞ্জ নির্বাচনী এলাকার বিন্দান গ্রামে জাতীর ৪২নং ওয়ার্ড ওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ঘাতকরা সেদিন জননেত্রী শেখ হাসিনাকে মারার মিশন নিয়ে গ্রেনেড হামলা চালায়। কিন্তু আল্লাহ বাংলার মানুষের জন্য বঙ্গবন্ধু কন্যাকে বাঁচিয়ে রেখেছিলেন। আওয়ামী লীগের এতো নেতাকর্মী শহীদ হলো অথচ বিএনপি সেদিনের সংসদে শোক প্রস্তাব পর্যন্ত আনতে দেয়নি ।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পরও তার কন্যাকে হত্যার ষড়যন্ত্র আজও অব্যাহত রয়েছে। আজও দেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করার জন্যে ’৭৫ এর ষড়যন্ত্রকারীরা সক্রিয়। তাই তাদের দমাতে ’৭১-এর মতো ধর্মবর্ণ নির্বিশেষে সবাইকে এক হতে হবে। তাহলেই দেশের সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করা যাবে।

আওয়ামী লীগ নেতা আব্দুল জহির মাস্টারের সভাপতিত্বে ও অধ্যক্ষ জাহিদ আল-মামুনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ, মাসুদুল হাসান বিল্লাল, বজলুর রহমান বাছির, সুলতান উদ্দিন, পূবাইল সাবেক ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান মাস্টার, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মাজেদুল ইসলাম সেলিম, যুবলীগ নেতা মোঃ মামুনুর রশিদ ভূঁইয়াসহ জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।