জেলা প্রশাসকের নির্দেশ উপেক্ষিত
সীতাকুণ্ডের সলিমপুর পাহাড়ে আবারো বিদ্যুৎ সংযোগ

চট্টগ্রাম : জেলা প্রশাসকের নির্দেশ উপেক্ষা করে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের দুর্গম পাহাড়জুড়ে মহানগর বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে আবারো বিদ্যুৎ সংযোগ দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

পিডিবি’র একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, সোমবার (২৮ আগস্ট) গভীর রাতে মহানগর বিদ্যুৎ শ্রমিক লীগ-এর প্রভাবশালী নেতার তত্বাবধানে ওই সংযোগ দেয়া হয়েছে। তবে বিক্রয় ও বিতরণ অঞ্চল বিবিরহাট আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তাদের দাবী তারা বিষয়টি একেবারেই জানেন না।

জানতে চাইলে পিডিবি’র নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলাম মৃধা বলেন-‘রাতে সংযোগ দেয়ার বিষয়টি আমি জানতাম না। আমি এখন (দুপুর দেড়টায়) জেনেছি। এখনই আমার লোক যাচ্ছে, সংযোগ বিচ্ছিন্ন করা হবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে প্রায় দুইশ একর সরকারি পাহাড় দখল করে গড়ে উঠেছে কথিত ছিন্নমূল মানুষের বসতি। ব্যাপক পাহাড় কেটে প্লট তৈরি করা হয়েছে। ওইসব বসতবাড়ি ব্যবসা প্রতিষ্ঠানে মহনগরীর সঞ্চালন লাইন থেকে দেয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ। গত ২০ জুলাই অতিবর্ষণে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত হওয়ার ঘটনা সরেজমিন পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর তাৎক্ষণিক নির্দেশে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

সোমবার (২৮ আগষ্ট) পুনরায় প্রভাবশালী সিবিএ নেতা জসিম অন্তত দশ লক্ষ টাকার অবৈধ লেন-দেনের মাধ্যমে ওই সংযোগ পুন:স্থাপন করে বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন