মোটরসাইকেল লুট
তিন বন্ধু মিলে বন্ধুকে হত্যা গাজীপুরে

আটক তিন বন্ধু। ছবি : প্রতিনিধি

গাজীপুর : মোটরসাইকেল লুটে নিতে তিন বন্ধু মিলে মোঃ রানা মিয়া (২৬) নামের এক বন্ধুকে হত্যা করেছে। ঘটনায় জড়িত তিন বন্ধুকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৮ আগস্ট) রাতে কালিয়াকৈরের পাইকপাড়া এলাকার গজারী বন থেকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। মঙ্গলবার দুপুরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে লাশের ময়না তদন্ত হয়েছে। নিহত রানা মিয়া টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হাতফতেপুর এলাকার ফারুক মিয়ার ছেলে।

আটককৃতরা হলনে-টাঙ্গাইলের হাতফতেপুর এলাকার আরাফাত হোসেন (৩০), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইতলী এলাকায় টুটুল (২০) ও রানা আহমেদ (২৬)।

কালিয়াকৈর থানার এসআই মোঃ আজিম ও নিহতের বাবা ফারুক মিয়া জানান, নিহত রানা টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বিভিন্ন এলাকায় ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। ২৬ আগস্ট শনিবার আরাফাত হোসেন মোটরসাইকেল ভাড়ার কথা বলে ফোনে তাকে ডেকে নেয়। ওই রাতে রানা বাড়ি না ফিরলে পর দিন রবিবার ফারুক মিয়া মির্জাপুর ও কালিয়াকৈর থানায় এ ব্যাপারে জিডি করেন। সোমবার পুলিশ রানার বন্ধু আরাফাতকে আটক করে। পরে তার দেয়া তথ্য মতে পুলিশ জানাতে পারে, আরাফাত ও তার অপর দুই বন্ধু রানা আহাম্মেদ ও টুটুল মিলে চালক রানাকে হত্যা করে মোটরসাইকেল লুট করেছে। পরে সোমবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পাইকপাড়া এলাকায় একটি গজারী বনের ভেতর থেকে রানা মিয়ার লাশ উদ্ধার করা হয়।

এসআই মোঃ আজিম আরো জানান, লাশের গলায় গামছা পেছানো, ডান হাত শিয়ালের খাওয়া ও অর্ধগলিত অবস্থায় ছিল। মঙ্গলবার সকালে লাশ ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িত আরাফাত, টুটুল ও রানাকে আটক করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, আটককৃতরা মঙ্গলবার গাজীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।