ফুটপাত হকারদের সিটি মেয়রের ধন্যবাদ
সুনির্দিষ্ট স্থানে ব্যবসার সুযোগ পাবে হকার

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আহবানে সাড়া দিয়ে হকারবৃন্দ শৃংঙ্খলার মধ্যে আসায় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন হকারদের ধন্যবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) এক বার্তায় মেয়র বলেন, হকারদের শৃংখলার মধ্যে ফিরিয়ে আনার লক্ষে হকার্স সংগঠনের দায়িত্বশীলদের সাথে ইতিপূর্বে কয়েক দফা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্তের প্রেক্ষিতে পবিত্র ঈদুল আযহার পর থেকে নির্দিষ্ট স্থানে ও নির্দিষ্ট সময়ে (বিকাল ৫ টা থেকে রাত ১০টা) চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক নির্দেশিত পন্থায় পথচারীদের অসুবিধা সৃষ্টি না করে ব্যবসা পরিচালনার বিষয়ে হকাররা ঐক্যমত পোষণ করেন।

নগরীতে প্রায় ৫০ বছর ধরে ফুটপাতে দিনের বেলায় বিশৃঙ্খল ভাবে পরিচালিত ব্যবসা নগরবাসীর স্বার্থে বন্ধ করায় এবং তাঁর প্রতি শতভাগ আস্থা ও বিশ্বাস রেখে বর্তমানে হকারবৃন্দ তাদের দখল ছেড়ে দেয়ায় মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন হকারবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। মেয়র বলেন, বর্তমানে হকাররা সপ্তাহের শনিবার থেকে বুধবার পর্যন্ত বিকাল ৫টা থেকে রাত ১০টা, বৃহস্পতিবার বিকাল ২ টা থেকে রাত ১০ টা এবং শুক্রবার ও সরকারি বন্ধে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সুনির্দিষ্ট স্থানে মাটিতে ত্রিপল বিছিয়ে ব্যবসা পরিচালনার সুযোগ পাবে। দরিদ্র হকাররা যাতে তাদের ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে নিজ জীবন যাপন করতে পারে এবং নগরীর স্বল্প আয়ের নগরবাসী যাতে নিজ ক্রয় ক্ষমতার সঙ্গে জীবন ধারনের নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারে সেজন্য মানবিক বিবেচনায় হকারদের উল্লেখিত নির্দ্দিষ্ট সময়ে ব্যবসা পরিচালনার সুযোগ দিচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

মেয়র নগরবাসীকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিটি উদ্যোগে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন