খাগড়াছড়িতে বিএনপি’র মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

মায়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপি’র মানববন্ধন কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও ধাওয়ায় ১০ নেতাকর্মী আহত হয়েছে। রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদ ও মায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়ার দাবিতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ভাঙ্গাব্রীজ এলাকায় মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

প্রত্যদর্শীরা জানান, বিএনপি’র নেতাকর্মীরা ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়াতে চাইলে পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়। পুলিশের সাথে নেতাকর্মীদের বাকবিতন্ডার একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। ছত্রভঙ্গ হওয়ার পর বিএনপি নেতাকর্মীরা একত্রিত হওয়ার চেষ্টা করলে পুলিশ আবার ধাওয়া দিয়ে তাদের কলাবাগান এলাকায় ঢুকিয়ে দেয়।

জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবু তালেব জানান, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ ও ধাওয়া দিয়ে আমাকে ও জেলা বিএনপি’র জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা ও পৌর বিএনপি’র সভাপতি আব্দুর রব রাজাসহ ১০-১২ জন নেতাকর্মীকে আহত করে। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পুলিশকে আওয়ামীলীগের নির্দেশিত পথ থেকে বের হয়ে এসে জনগণের কাতারে আসার অনুরোধ জানান খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, মানববন্ধন করতে প্রশাসন থেকে অনুমতি নেওয়া হয়েছে কিনা জিজ্ঞাস করতে গেলে অপরদিক থেকে বিএনপি’র নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়ে ধাক্কাধাক্কি শুরু করলে ধাওয়া দিয়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। প্রশাসন থেকে অনুমতি না নেয়ায় বিএনপি নেতাকর্মীদের মানববন্ধন করতে বাধা দিয়েছে বলেও জানান ওসি।

শেয়ার করুন