যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন স্বামীর বিচার চেয়ে সংবাদ সম্মেলন

যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন স্বামীর বিচার চেয়ে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি : দাবিকৃত যৌতুক না পেয়ে স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে পাষণ্ড স্বামী দ্বিতীয় বিয়ে করায় স্বামীর বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ির গুইমারা উপজেলার মেম্বার পাড়ার মৃত হাকিম আলী কন্যা নুর হাওয়া বেগম জুলি।

শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে পল­ী বিদ্যুৎয়ের চাকরীরত স্বামী আবু তাহের রাজুর বিরুদ্ধে উপরোক্ত অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে স্ত্রী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গুইমারার এলাকার বাসিন্দা আব্দুল আজিজ। এসময় উপস্থিত ছিলেন গুইমারা ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা মেম্বার ফাতেমা বেগম, স্বামীর বিচার দাবি করা নুর হাওয়া বেগম জুলি, তার ভাই নুর নবী, নুর নবীর স্ত্রী হোসনেয়ারা নবী ।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার গোমতি ইউনিয়নের বান্দরছড়া এলাকার হুদা মিয়ার বড় ছেলে আবু তাহের রাজুর সাথে ২০০৫ সালে নুর হাওয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অযুহাতে স্ত্রীর আত্মীয় স্বজন থেকে যৌতুক দাবি করত আবু তাহের। একপর্যায়ে যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় নুর হাওয়ার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে পাষণ্ড স্বামী আবু তাহের। অত্যাচার সহ্য করতে না পেরে নুর হাওয়া বাবার বাড়ি চলে আসলে গোপনে সে দ্বিতীয় বিবাহ করে। এতে করে আবু তাহেরের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। পুলিশের নীরব ভূমিকায় পাষণ্ড আবু তাহের ও তার আত্মীয় স্বজনরা মিলে মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদর্শন করছে। পাষণ্ড স্বামী আবু তাহের রাজুর উপযুক্ত শাস্তি কামনা করে নুর হাওয়া বেগম জুলি বলেন, চার বছরের এক কন্যা সন্তানকে নিয়ে জেলার গুইমারায় বাপের বাড়িতে নিরাপত্তাহীনতাই কষ্টে দিন যাপন করছি।

শেয়ার করুন