বিভিন্ন মহলের শোক
বিএনপি নেতা জালাল উদ্দিন আহমদের ইন্তেকাল

চট্টগ্রাম : ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে এমপি হবেন_এমন প্রত্যাশা নিয়েই না ফেরার দেশে চলে গেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক কাস্টম কর্মকর্তা জালাল উদ্দিন আহমদ (৬৯)।

রোববার (১০ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে তিনটার সময় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। বাদ আছর বায়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজাশেষে নগরের চৈতন্য গলি কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুরের মরহুম ছৈয়দ আহমদের পুত্র। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সত্তর দশকে তিনি চট্টগ্রাম মহানগর ছাত্র ইউনিয়নের (মেনন) সভাপতি ছিলেন। পরে ২০০৬ সালে তিনি বিএনপিতে যোগদান করেন। এ সময় ঝিমিয়ে পড়া বিএনপিকে জেগে তুলে তিনি খুব অল্প সময়ে আনোয়ারা-কর্ণফুলী নির্বাচনী এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন বলে জানিয়েছেন দলের তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা।

গেল উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরে ভোট কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন তিনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাবেন এমন প্রত্যাশা নিয়ে দলের হাইকমান্ডের নির্দেশে এলাকার মাটি ও মানুষের সাথে মিশে দলের কাজ করতে থাকেন। হঠাৎ তাঁর এই মৃত্যুর খবর সর্বত্র ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

রোববার (১০ সেপ্টেম্বর) বাদে আছর বায়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে নগরের চৈতন্য গলি কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

এদিকে বিএনপি নেতা জালাল উদ্দিন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম মোরশেদ খান, আবদুল্লাহ আল নোমান, মীর মো. নাছির উদ্দিন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ্জাহান জুয়েল, আনোয়ারা-কর্ণফুলীর সাবেক সাংসদ সরওয়ার জামাল নিজাম, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট কবির চৌধুরী, বিএনপি দক্ষিণ জেলার সি. সহসভাপতি অধ্যাপক শেখ মহিউদ্দিন, পটিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিছ মিয়া, সহ সভাপতি এনামুল হক এনাম, সহ সভাপতি আলমগীর কবির চৌধুরী, যুগ্ম সম্পাদক আলী আব্বাস, পটিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী, জেলা বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সাবেক সহসভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক মঞ্জুর উদ্দিন চৌধুরী, শাহ্জাহান চৌধুরী, প্রবাসী কল্যাণ সম্পাদক মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, আনোয়ারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সহ সভাপতি সেলিম উল্লাহ খান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সালাহ উদ্দিন সুমন, উপজেলা ছাত্রদলের আহবায়ক শাহ্জাহান, যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শেয়ার করুন