রোহিঙ্গা হত্যার প্রতিবাদে মানবাধিকার ফাউন্ডেশনের মানববন্ধন
‘জীব হত্যা মহাপাপ’ বানী শুনিয়ে মানুষ হত্যায় মেতেছেন সুচি

চট্টগ্রাম : রোহিঙ্গাদের নির্বিচারে হত্যা নির্যাতন ও বাড়ীঘর জ্বালিয়ে নারকীয় তান্ডব সৃষ্টির প্রতিবাদে মায়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক অবরোধ প্রয়োগের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা কমিটি।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় বৌদ্ধ মন্দির চত্বরে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, জগতের সকল প্রাণী সুখী হউক বাণী উচ্চারণ করে রোহিঙ্গাদের নির্মুল করার উৎসবে মেতেছে জঙ্গি মায়ানমার সরকার ও সুচি।

বক্তারা অবিলম্বে সুচিকে দেওয়া নোবেল শান্তি পুরস্কার ফিরিয়ে নেওয়ার জন্য নোবেল কমিটির প্রতি জোর দাবি জানিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়কে মায়ানমারে মধ্যযুগীয় তান্ডবের প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।

জেলা কমিটির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি লায়ন আলহাজ্ব মোহাম্মদ আলমগীর, সাধারণ সম্পাদক মতিউর রহমান সৌরভ, সহ-সভাপতি নুর মোহাম্মদ মধু, এম এ কাশেম, যুগ্ম সম্পাদক নুরে আলমগীর চৌধুরী, হাজী চান্দু মিয়া, সাংগঠনিক সম্পাদক আমেনা বাতেন মৌসুমী। মানববন্ধনে একাত্বতা পোষণ করে বক্তব্য রাখেন অধ্যক্ষ সাজিদ ইকবাল, এ কে জাহেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মিলন, মোস্তাফিজুর রহমান লিটন, আবু তাহের জাবেদ, আব্দুল ওহাব, মিজানুর রহমান, হারুন উর রশিদ মান্না, হাজী মুহাম্মদ সেলিম, শামসুদ্দীন রুবেল, ডা. মীর হোসেন মাসুম, নারী নেত্রী সৈয়দা সাহানা আরা বেগম, সমিয়া সালাম, রেশমা জাফর, উম্মে হাবিবা ইকু, মনোয়ারা বেগম মুন্নি, মোহছেনা বেগম, পুষ্প এবং রাশেদুল ইসলাম, মোঃ আবু তাহের, ললিত দেব নাথ, তিতাস প্রমুখ।

শেয়ার করুন