গাজীপুরে কলেজ ছাত্রীসহ শিশু ধর্ষণ

গাজীপুর : কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামে এক কলেজ ছাত্রী এবং শ্রীপুর উপজেলার সাতখামাইর এলাকায় ১৩ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শিশুটির মা বাদী হয়ে সোহাগ মিয়া (১৮) নামে এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। অভিযুক্ত সোহাগ মিয়া সাতখামাইর এলাকার মোঃ ইসলাম উদ্দিনের ছেলে।

পুলিশ ও শিশুটির স্বজনরা জানান, নির্যাতনের শিকার মেয়েটির ছোট চাচার বিয়ে ছিল গত শুক্রবার। এ উপলক্ষে বৃহস্পতিবার রাতে তাদের বাড়িতে অনুষ্ঠান চলছিল। শুক্রবার ভোর রাতের দিকে পানি খাওয়ানোর কথা বলে সোহাগ মেয়েটিকে বাড়ির পাশের টিউবওয়েলের দিকে নিয়ে যায়। সেখানে নিয়ে সোহাগ মেয়েটিকে ধর্ষণ। এ সময় মেয়েটির চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এলে সোহাগ পালিয়ে যায়।

শিশুটির মা সাংবাদিকদের জানান, সোহাগের পরিবার গত তিনদিন তাদেরকে বাড়ি থেকে বের হতে দেয়নি। সোমবার সকালে থানায় খবর দিলে পুলিশ তাদের উদ্ধার করে।

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক জানান, খবর পেয়ে ধর্ষণের শিকার শিশুটিকে উদ্ধার করে থানায় আনা হয়। শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। শিশুটির মা বাদী হয়ে সোহাগের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে ধর্ষিতা কলেজ ছাত্রী নিজে বাদী হয়ে আবেদন জানালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা গ্রহণ করেছে কাপাসিয়া থানা।

মামলার বিবরণে জানা যায়, শ্রীপুর উপজেলার বরমী ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী (১৯) সাথে হাইলজোর ডিগ্রি কলেজ থেকে সদ্য এইচ এস সি পাশ করা মোঃ রাজিবের (২১) প্রায় দেড় বছর যাবৎ প্রেমের সম্পর্ক চলে আসছিল। শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে ওই ছাত্রীর ঘরে হঠাৎ করে রাজিব প্রবেশ করে। এত রাতে তার আগমনের কারণ জানতে চাইলে তাদের বিয়ের জরুরী কথা আছে বলে রাজিব দরজা বন্ধ করে দেয় এবং আলোচনার এক পর্যায়ে বিয়ের আশ্বাস দিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তার ডাক চিৎকারে তার বাড়ির লোকজন চলে আসলে রাজিব দৌড়ে পালিয়ে যায়। পরের দিন সকালে তার পরিবারের লোকজন বিষয়টি রাজিবের বাবা-মার কাছে জানালে তারা ছাত্রীকে মারপিট ও অকথ্য গালিগালাজ করে। পরে একটি প্রভাবশালী মহল স্থানীয়ভাবে মীমাংসার আশ্বাস দিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

তাছাড়া বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করলে ধর্ষিতার পরিবারকে এলাকা ছাড়া করা হবে বলে রাজিব ও তার পরিবারের লোকজন ভয়ভীতি ও হুমকি প্রদান করে। নিরুপায় হয়ে সোমবার রাতে তানিয়া বাদী হয়ে রাজিব ও তার বাবা সিরাজউদ্দিন এবং তার মা মোসাঃ রেহেনা বেগমকে আসামী করে মামলা (নং-০৭) দায়ের করে।

মঙ্গলবার সকালে গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ধর্ষিতার ডাক্তারী পরীক্ষা করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, আসামীদের গ্রেফতারের জন্যে চেষ্টা চলছে।