খাগড়াছড়িতে গৃহবধু উদ্ধার, ছাত্রদল নেতা হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ

খাগড়াছড়ি : স্বামীর সামনে থেকে ৮ সেপ্টেম্বর অপহরণ হওয়ার পর নিখোঁজ হওয়া গৃহবধু ফাতেমাকে উদ্ধার ও রবিউলের খুনীদের গ্রেফতারের দাবীতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ (পিবিসিপি)। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় খাগড়াছড়ি শাপলা চত্তরে অনুষ্ঠিত মানববন্ধন থেকে বাঙালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা এ আল্টিমেটাম দেয়।

পিবিসিপি খাগড়াছড়ি জেলার একাংশের সভাপতি লোকমান হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন পিবিসিপি’র কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি নজরুল ইসলাম মাসুদ, সাধারণ সম্পাদক মো: আসাদ উল­াহ, অপহৃত গৃহবধু ফাতেমার স্বামী নাজমুল হোসেন প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী সন্ত্রাসী গোষ্ঠীরা একের পর এক নিরিহ মানুষকে জিম্মি করে গুম, খুন ও হত্যা করছে। পাহাড়ের শান্ত পরিবেশকে অশান্ত করতে পাহাড়ী সন্ত্রাসীরা রবিউল আউয়াল নামে এক মোটরসাইকেল চালককে হত্যা করেছে। এছাড়া পাহাড়ী মেয়ে ভালবেসে বাঙালী ছেলেকে বিয়ে করায় ইউপিডিএফ’র সন্ত্রাসীরা গত ৮ সেপ্টেম্বর মাটিরাঙার বাইল্যাছড়ি এলাকায় চলন্ত বাসে স্বামীর সামনে থেকে অস্ত্র ঠেকিয়ে ফাতেমা বেগমকে নিয়ে যায়। ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও প্রশাসন এখনো ফাতেমা বেগমকে উদ্ধার করতে পারেনি। আগামী ৭২ ঘন্টার মধ্যে রবিউল আউয়ালের খুনীদের গ্রেফতার ও ফাতেমা বেগমকে অক্ষতাবস্থায় উদ্ধারে প্রশাসন যদি ব্যর্থ হয় তাহলে পুরো পার্বত্য চট্টগ্রামকে অচল করে দেয়া হবে।