চবি ২৮তম ব্যাচের সভা ও ঈদ-পুনর্মিলন অনুষ্ঠান কুমিল্লা বার্ড-এ সম্পন্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৮তম ব্যাচের সাধারণ সভা, নবনির্বাচিত কার্যকরী কমিটির প্রথম বৈঠক, ঈদ-পুনর্মিলনী ও আগামী ডিসেম্বর অনুষ্ঠিতব্য ব্যাচের রজতজয়ন্তী অনুষ্ঠান উপলক্ষে পরিকল্পনা সভা সম্প্রতি কুমিল্লা কোটবাড়ীস্থ ‘বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী’ এ অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত কার্যসূচিতে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লাসহ বিভিন্ন জেলা ও দেশের বাইরে অবস্থানরত ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অতিথি পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ও শুভেচ্ছা মতামত ব্যক্ত করেন চবি’র প্রাক্তন ছাত্র ও চবি এক্স স্টুডেন্ট ক্লাবের সভাপতি, সেক্রেটারি ও ঢাকা সিটি কর্পোরেশন এর কাউন্সিলর যথাক্রমে আমিন হেলালী, মো: শাহীন ও মে: মনসুর।

শুরুতে রজতজয়ন্তী উপলক্ষে বিশেষ প্রকাশনার জন্য তথ্য সেল ‘সিলভার কর্ণার ’ উদ্বোধন করেন অতিথিরা। যেখানে সদস্যদের হালনাগাদ তথ্য নিবন্ধনের পাশাপাশি রজতজয়ন্তীর ভ্যানু নির্বাচন ও প্রস্তাবিত অনুষ্ঠানমালার জন্য মতামত সংগ্রহ করা হয়।

এসময় বার্ড প্রতিনিধি ও ব্যবস্থাপক মিলন ভট্টাচার্য শুভেচ্ছা জ্ঞাপন করেন। সাধারণ সভার শুরুতে ব্যাচের নবনির্বাচিত কমিটি গঠনের প্রক্রিয়া সম্পর্কে সকলকে অবহিত করেন ১৫ সদস্যের আহবায়ক কমিটির আহবায়ক ইকবাল হোসেন ও মো: রাশেদ চৌধুরী।

অতিসম্প্রতি ঈদ উল আযহার পূর্বে ব্যাচ-২৮ জামালপুরে বন্যার্ত চারটি ইউনিয়নের প্রায় আড়াই হাজার লোকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণে কার্যক্রম বর্ণনা করেন ত্রাণ বিতরণ কার্যক্রমের দলনেতা হামিদুল হক। তিনি ত্রাণ কাজে সরাসরি অংশ নেয়া সাবিনা ইয়াছমিন শিশির, আবুল কালাম আজাদ, মো: কামরুজ্জামান, ইকবাল হোসেন, মনিরুজ্জামান মনির, জাহিদ হাসান এবং ডোনেশান সংগ্রহে মূখ্য ভূমিকা রাখা ওয়াসিউদ্দিন মজুমদার, বরকতুল আলম বিপ্লব ও সাইফুল আলম কে সকলের সাথে পরিচয় করিয়ে দেন।

শিমুল নন্দীর সঞ্চালনায় তিনপর্বের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোটবাড়ী অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী মোহন পাল। দ্বিতীয়পর্বে নবনির্বাচিত সভাপতি মির্জা টিপু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় কার্যকরী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভার আলোচ্য বিষয় ছিল ব্যাচ-২৮ এর গঠনতন্ত্র প্রণয়ন, বার্ষিক সাধারণ সভা আয়োজন, সদস্যদের ডাটাবেজ তৈরী, ডিসেম্বরে অনুষ্ঠিতব্য রজতজয়ন্তীর পরিকল্পনা ও বিবিধ।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল প্রাক্তন ছাত্র-ছাত্রী ও অতিথি শিল্পীদের সঙ্গীত ও নৃত্য পরিবেশনা। দিনের শুরুতে অংশগ্রহণকারীরা অনুষ্ঠানস্থলে পৌঁছালে প্রাক্তনছাত্র শাহরিয়ার এর নেতৃত্বে একটি সুসজ্জ্বিত বিএনসিসি টীম ব্যান্ডের তালে এবং ফুল দিয়ে সবাইকে স্বাগত জানায়।

কুমিল্লার ঐতিহ্যবাহী মিষ্টান্নসহ নাস্তাপর্বের পর সবাই বার্ডসহ কুমিল্লার ঐতিহাসিক নিদর্শন ও দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখেন। দুপুরের খাবারের আগে-পরে এবং অনুষ্ঠান শেষে সবাই সম্মিলিত ও গ্রুপে গ্রুপে ফটোসেশন সম্পন্ন করে। সাংস্কৃতিক অনুষ্ঠানে সকল প্রাক্তনের সম্মিলিত নৃত্য-গীত অনুষ্ঠানস্থলকে ভিন্নমাত্রা দেয়।

শেয়ার করুন