বাসায় স্ত্রীর মরদেহ রেখে সন্তান নিয়ে পালিয়েছে স্বামী

নিহত আফসানা আক্তার শান্তা

চট্টগ্রাম : নগরীর কোতয়ালী থানার আলকরণ এলাকায় ভাড়া বাসা থেকে আফসানা আক্তার শান্তা (২৮) নামের এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) মো.জাহাঙ্গীর আলম, উপ-কমিশনার এসএম মোস্তাইন হোসেন এবং কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আলকরণ এক নম্বর গলির জনৈক আব্দুস সামাদের বাড়ির দ্বিতীয় তলার ১৮ নম্বর বাসায় তার স্বামী শাহ আলম মিঠু (৩০) এবং পাঁচ বছরের মেয়ে মুশফিও থাকতেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে মৃতদেহ উদ্ধারের সময় শান্তার স্বামী-সন্তানকে বাসায় পায়নি পুলিশ।

নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) মো.জাহাঙ্গীর আলম বলেন-‘শান্তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার মরদেহ খাটের উপর পড়েছিল। তবে ফ্যানের সঙ্গে ঝুলে থাকা একটি ওড়না পেয়েছি। শান্তা আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যার পর স্বামী সন্তানকে নিয়ে পালিয়ে গেছে, সেটি এখনও নিশ্চিত হতে পারিনি। ’

নিহত আফসানা আক্তার শান্তা, মেয়ে মুশফি এবং শাহ আলম মিঠু। ফেসবুক থেকে নেয়া ছবি

পুলিশ সূত্রে জানা গেছে, নগরীর জলসা মার্কেটের দোকানকর্মী শাহআলম মিঠুর বাড়ি আনোয়ারা উপজেলায়। কুমিল্লার মেয়ে শান্তার সঙ্গে সাত বছর আগে বিয়ে হয় মিঠুর। পাঁচ বছরের মেয়ে মুশফি নগরীর আইস ফ্যাক্টরি রোডে সিটি গ্রামার স্কুলের প্লে শ্রেণির ছাত্রী।

প্রতিবেশীরা জানান, পরকীয়া সংক্রান্ত বিষয়ে মিঠু তার স্ত্রীকে সন্দেহ করতেন। বিভিন্ন সময় তাদের মধ্যে ঝগড়া হয়েছে, যা সমাধান করেছেন প্রতিবেশী ও আত্মীয়স্বজনরা।

এসি জাহাঙ্গীর আলম বলেন-‘হতে পারে, গত রাতে ঝগড়া হয়েছিল। এর জেরে শান্তা আত্মহত্যা করেছে। ভয়ে মিঠু তার মেয়েকে নিয়ে চলে গেছে। অথবা সে নিজেই খুন করে আত্মহত্যার নাটক সাজানোর জন্য ফ্যানের সঙ্গে ওড়না ঝুলিয়ে রেখেছিল। ’ দরজা খোলা থাকায় কয়েকজন প্রতিবেশী বিছানায় শান্তার নিথর দেহ দেখে বাড়িওয়ালার মাধ্যমে থানায় খবর দেন বলেও জানিয়েছেন এসি জাহাঙ্গীর আলম।

এসি জাহাঙ্গীর আলম আরো বলেন, শরীরে আঘাতের চিহ্ন না থাকায় খুনের বিষয়টি নিয়ে সন্দিহান পুলিশ। মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্তশেষে বিস্তারিত জানা যাবে। মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার করুন