সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানে ডিআইজি
বিশ্ব জয় করছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে গৌরবের সুবর্ণজয়ন্তী উৎসব ও প্রাক্তন সমযোগ অনুষ্ঠানে বাঁ থেকে প্রধান অতিথি চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি- বীর মুক্তিযোদ্ধা ড. মনির-উজ-জামান, ব্যারিস্টার মনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, মো. কামাল উদ্দিন ও শওকত বাঙ্গালী। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : আজকের শিশুরা আগামী দিনের ভবিষৎ। নাসিরাবাদ স্কুলের ছাত্ররা বিশ্ব জয় করছে এবং আগামীতেও করবে। আমরা যারা বয়সে প্রবীণ আমাদের ভবিষতে বড় কিছু করার সম্ভাবনা নেই। আমরা যা করেছি তার মধ্যেই সীমাবদ্ধতা থেকেই যাবে। কিন্তু আজকের যারা শিক্ষার্থী তাদের ভবিষতে অনেক কিছু করার সম্ভাবনা রয়েছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে আজ প্রতিষ্ঠার ৫০বৎসর অতিবাহিত হচ্ছে এই অর্ধশত বছরের স্কুল থেকে হাজার হাজার প্রতিভাবান ছাত্র দেশ বিদেশে গৌরবের সাথে কাজ করে যাচ্ছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৫টায় নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের গৌরবের সুবর্ণজয়ন্তী ও প্রাক্তান সমাযোগ আনন্দ আয়োজনে প্রধান অতিথি বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বীর মুক্তিযোদ্ধা ড. এস এম মনির-উজ-জামান বিপিএম, পিপিএম এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রাক্তন ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা আহবায়ক ব্যারিস্টার মনোয়ার হোসেন।

প্রধান অতিথি বলেন, বিশেষ করে আজকের সভার সভাপতি ব্যারিস্টার মনোয়ার হোসেন লন্ডনে বাংলাদেশের সুনাম অর্জনের কর্মের সাথে জড়িত তাই আমি আশা করি এই সুবর্ণজয়ন্তি থেকে অঙ্গিকার করা হোক দেশ ও জাতির স্বার্থে স্বাধীনতার সপক্ষে বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্নের অসমাপ্ত কর্মকান্ডকে এগিয়ে নেওয়ার আজকের সময় এসেছে মাদক, জঙ্গি, সন্ত্রাসকে না বলা এবং সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলার আমি আরও আশা করি এই স্কুলের বর্তমান এবং প্রাক্তন ছাত্রদের মধ্যে একটি মেলবন্ধন সৃষ্টি হবে যাতে বিশ্বের দরবারে নাসিরাবাদ স্কুলের ছাত্ররা মাথা উচু করে দাড়াতে পারে। তিনি সুবর্ণজয়ন্তির অনুষ্ঠানের সফলতা কামনা করেন।

ব্যারিস্টার মনোয়ার হোসেন সভাপতির ভাষণে বলেন, আমাদের আজকের এই আয়োজন পরিপূর্ণ আয়োজন নয়। সূবর্ণজয়ন্তির সূচনা মাত্র। আমরা আগামীতে এই স্কুলের প্রাক্তন সকল ছাত্রদেরকে নিয়ে একটি মিলন মেলার আয়োজন করব। আমাদের সকলের উপস্থিতির মাধ্যমে সকল ধরনের ভেদাভেদ ভুলে গিয়ে একটি মাত্র পরিচয় ধারন করব আমরা এই অতিহ্যবাহী নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলাম এখনও ছাত্রের মত সকল বন্ধুদেরকে আকড়িয়ে ধরে আগামীর পথে এগিয়ে যাব।

অনুষ্ঠানে স্কুলের ৭২ সালের ব্যাচের প্রাক্তন ছাত্র বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বলেন, আমাদের এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা সকল বন্ধুদেরকে জাননা দিতে চাই দেশও জাতির স্বার্থে ছাত্রদের নিরলস ভূমিকা অপরিহায্য। আজকের অনুষ্ঠান সূচনা মাত্র এই অনুষ্ঠানকে যাকযমক করে তুলার জন্য বর্তমান এবং প্রাক্তন সকল ছাত্রদের উপস্থিতি একান্ত প্রয়োজন যে যেখানেই থাকিনা কেন এই স্কুলকে আমরা স্বপ্নের ঠিকানা হিসেবে গ্রহন করব।

চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন বলেন, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তি উপলক্ষ্যে আনন্দ আয়োজন একটি শিক্ষানীয় ভ্রাতিত্ব ও বন্ধুত্ব সৃষ্টি এবং বন্ধুত্ব রক্ষার অন্যতম অনুষ্ঠান এই অনুষ্ঠানের সফলতা কামনা করছি। সুবর্ণজয়ন্তি উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক শওকত বাঙ্গালী বলেন, আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা আমাদের ফেলে আসা সোনালী দিনের কথা স্মরণ করার সময় এসেছে তৎসময়ের বন্ধুদেরকে একত্রিত করা এবং ছিটিয়ে ছড়িয়ে যে সব বন্ধুরা দূরে আছে তাদেরকে একত্রিত করার একমাত্র প্রয়াস এই সুবর্ণজয়ন্তি অনুষ্ঠান এই অনুষ্ঠানকে আমরা দেশ ও জাতির সামনে একটি অসম্প্রদায়ের অনুষ্ঠান হিসেবে উপস্থাপনের মাধ্যমে দৃষ্টান্ত সৃষ্টি করতে চায়। শিক্ষার ক্ষেত্রে নাসিরাবাদ স্কুলের এক পরিবার সবাই।

ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং শওকত বাঙ্গালির সঞ্চালনায় আলোচনা সভায় বর্তমান ও প্রাক্তন একাধিক ছাত্রগণ তাদের অনুভুতি প্রকাশশেষে মনমুগ্ধ এক সাংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়।

শেয়ার করুন