সংবাদ সম্মেলনে পাজেপ চেয়ারম্যান কংজরী
শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় কর্মসূচি দিয়ে মেয়র শপথ ভঙ্গ করেছেন

ইউপিডিএফ’র সাথে আতাঁত করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে মেয়র রফিক

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। ছবি : প্রতিনিধি

খাগড়াছড়ি : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমসহ জনপ্রতিনিধিরা মিলে পরিষদ ঘেরাও এর যে কর্মসূচি দিয়েছে তাতে তাদের শপথ ভঙ্গ হয়েছে বলে অভিযোগ করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। তিনি বলেন-‌’নিজেদের ব্যক্তি স্বার্থে তারা যে কর্মসূচি দিয়েছে তাতে সরকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছেন।’

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টায় জেলা পরিষদের হলরুমে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, রাষ্ট্র বিরোধী সংগঠন ইউপিডিএফর সাথে আতাঁত করে আওয়ামীলীগ দাবি করা মেয়র রফিকুল আলম সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যে ইউপিডিএফ ২০১৩ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে পণ্ড করতে কর্মসূচি দিয়েছিল সে ইউপিডিএফ সন্ত্রাসীদের সাথে মেয়র রফিকুল আলমের মিলে যাওয়ায় প্রমাণ করে সে কোন ঘরনার আওয়ামীলীগ।

রফিকুল আলমদের কর্মসূচি অযৌক্তিক দাবি করে চেয়ারম্যান আরো বলেন, পার্বত্য জেলা পরিষদ সমূহ পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অধীনে চলে এবং পৌরসভা ও উপজেলা পরিষদ সমূহ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্থ। কিন্তু রফিকুল আলম ও চঞ্চুমনিরা মন্ত্রণালয়ের বরাদ্দ থেকে ভাগভাটোয়ারা এবং শিক্ষক নিয়োগ কমিটিতে তাদের রাখার যে দাবি উত্থাপন করেছে তা জেলা পরিষদ আইন পরিপন্থী। জেলা পরিষদ সরকারি আইন মেনেই শিক্ষক নিয়োগসহ সকল কর্মকাণ্ড পরিচালনা করছে। তাই তাদের অন্যায় অবদারের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ নেয়াকে স্বাগত জানান তিনি।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৩ অনুসরণ করে উপজেলা ভিত্তিক ফলাফল প্রকাশ করেছে নিয়োগ কর্তৃপক্ষ। প্রতি পদের বিপরীতে ৪ জনকে প্রার্থী রাখা হলেও কোন কোন উপজেলায় লিখিত পরীক্ষায় উর্ত্তীণ না থাকায় তার সংখ্যা কম হয়েছে। সংবাদ সম্মেলনে পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, খগেশ্বর ত্রিপুরা, সতীশ চাকমা, শতরূপা চাকমা, নিগার সুলতানা, আব্দুল জাব্বার উপস্থিত ছিলেন।