বিরোধী দল নিশ্চিহ্নে সরকারের আইনশৃংখলা বাহিনী ব্যবহার : বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়ের কেরানীগঞ্জের বাড়িতে সম্প্রতি দুর্গাপূজার প্রস্তুতি সভায় পুলিশি হামলা প্রসঙ্গে বিএনপি নেতারা বলেছেন, এ হামলার সঙ্গে মিয়ানমারে মুসলমানদের ওপর চলমান হামলার মধ্যে কোনো পার্থক্য নেই। দেশে যারা বিএনপি করে তারা যে ধর্মেরই হোক তাদের ধর্মীয় অনুষ্ঠান করতে বাধা দিচ্ছে এ সরকার।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এসব কথা বলেন দলটির নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়ের বাসায় দুর্গাপূজার প্রস্তুতি সভায় হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস- চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়াপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ড, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমতউল্লাহ, রমেশ দত্ত, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, আমিনুল ইসলাম, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল বাট পি কস্তা প্রমুখ।

গয়েশ্বরচন্দ্র রায়ের বাড়ির দুর্গাপূজার প্রস্তুতি সভায় পুলিশের হামলার নিন্দা জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, গয়েশ্বরচন্দ্র রায় রাজনৈতিক জীবনে গণতন্ত্রের পক্ষে কথা বলে চলেছেন। দেশ একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। এ অবৈধ সরকারের অপসারণ ছাড়া আমাদের কোনো মুক্তি নেই।

তিনি আরো বলেন, সরকার দেশের ভেতর বিরোধী দলকে নিশ্চিহ্ন করার জন্য আইনশৃংখলা বাহিনীকে লেলিয়ে দিয়েছে। সুচির নিরাপত্তা বাহিনী আর শেখ হাসিনার আইনশৃংখলা বাহিনীর মধ্যে কোনো পার্থক্য নেই। সুচির বাহিনী যা করছে, শেখ হাসিনার বাহিনী তাই করছে।

গয়েশ্বরচন্দ্র রায়ের বাড়িতে দুর্গাপূজার প্রস্তুতি সভায় পুলিশি হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, এ হামলার সঙ্গে মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের ওপর যে হামলা হচ্ছে, তার কোনো পার্থক্য নেই।

নজরুল ইসলাম খান বলেন, কয়েক দিন আগে আমরা (বিএনপি) রোহিঙ্গাদের জন্য ২২ ট্রাক ত্রাণ নিয়ে কক্সবাজার গিয়েছিলাম, আমাদের সেই ত্রাণ দিতে দেয়া হয়নি। আপনারা বিভিন্ন পত্রপত্রিকায় দেখছেন কী কষ্টে তারা (রোহিঙ্গা) দিনাতিপাত করছে। সারা দেশের মানুষকে যখন পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানানোর দরকার কিন্তু সেই আহ্বান না জানিয়ে বিএনপিকে ২২ ট্রাক ত্রাণ দিতে বাধা দেয়া হয়েছে।

শেয়ার করুন