প্লাস্টিকের বস্তা ব্যবহারে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ ব্যবসায়ীদের
শীঘ্রই চালের দাম কমবে

 খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সভাকক্ষে চালকল মালিকদের নিয়ে এক বৈঠক মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে  সচিবালয়ে অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠকে চালে দাম কমানোর বিষয়ে বাণিজ্যমন্ত্রীকে আশ্বস্ত করেছেন ব্যবসায়ীরা । ব্যসায়ীরা বলছেন, বাধ্যতামূলকভাবে পাটের বস্তা ব্যবহারের কারণে চালের দাম বাড়ছে। প্লাস্টিকের বস্তা ব্যবহারে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ীরা।

বাণিজ্যমন্ত্রী জানান, বৈঠকে মিল মালিক ও ব্যবসায়ীরা জানিয়েছেন, চাল সংরক্ষণ ও পরিবহনে বাধ্যতামূলকভাবে পাটের বস্তা ব্যবহারের কারণে চালের দাম বেড়ে যাচ্ছে। কিন্তু প্লাস্টিকের বস্তা অনেক সাশ্রয়ী। প্লাস্টিকের বস্তা ব্যবহার করলে চালের দাম কমবে। প্লাস্টিকের বস্তা ব্যবহারে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ীরা।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ব্যবসায়ীদের অনুরোধে চালের দাম কমাতে চাল সংরক্ষণ ও পরিবহনে প্লাস্টিকের বস্তা ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে ব্যবসায়ীরা যে যেভাবে খুশি চাল পরিবহন করতে পারবেন। এতে প্রতি কেজি চালের দাম ২ টাকা কমে যাবে।’

শেয়ার করুন