সংবাদ সম্মেলনে জনপ্রতিনিধিদের অভিযোগ
রাষ্ট্রবিরোধী সংগঠন ইউপিডিএফ’র সাথে মেয়র রফিকের আতাঁত

খাগড়াছড়ি জেলা সদরের উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ও পৌর মেয়র রফিকুল আলমসহ স্বার্থন্বেষী কয়েকজন জনপ্রতিনিধিদের সাথে নিজেদের সম্পৃক্ততা নেই, দাবি করে কমিটি ও ব্যানারে তাদের সম্পৃক্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ সর্বস্তরের জনপ্রতিনিধিবৃন্দ। মঙ্গলবার ১৯সেপ্টেম্বর বেলা ১২টায় খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে সংবাদ সম্মেলন করে জনপ্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগ্য মারমা। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মাটিরাঙা পৌরসভার মেয়র শামছুল হক, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজির হোসেন। লিখিত বক্তব্যে উলে­খ করা হয়, গত ১৩ সেপ্টেম্বর খাগড়াছড়িতে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, পৌর মেয়র রফিকুল আলম, পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমারা মিলে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আত্মপ্রকাশে আমরা বিব্রত। তারা ৪ জন ছাড়া জেলার কোন জনপ্রতিনিধি তাদের সাথে নেই। জনগণের কল্যাণের শপথ নিয়ে যারা জনদূর্ভোগ সৃষ্টি করতে পারে তাদের সাথে যাওয়ার প্রশ্নই আসে না।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও তার ভাইয়েরা নিজেদের স্বার্থে ইউপিডিএফও বনে যেতে পারেন। আওয়ামীলীগ থেকে সুযোগ সুবিধা নিয়ে নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধীতা করে। সরকারি কার্যালয়ে তালা ঝুলায় আর জেলা পরিষদ থেকে অবৈধ সুবিধা দাবি করে। না পেয়ে জেলার নির্বাচিত জনপ্রতিনিধিদের নাম ভাঙ্গিয়ে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির নামে হরতাল ও অবরোধ ডাকায় জনগণ তাদের অবাঞ্চিত ঘোষণা করেছে। রাষ্ট্রবিরোধী সংগঠন ইউপিডিএফ এর সাথে আতাঁত করে মেয়র রফিক পবিত্র শপথ ভঙ্গ করায় তার অপসারণ দাবি করেন মাটিরাঙা পৌরসভার মেয়র শামছুল হক।

এসময় অন্যান্যের মধ্যে, খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, মাটিরাঙা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণঞ্জয় ত্রিপুরা, মহালছড়ির ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা, দীঘিনালার কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সদরের ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, মানিকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক হোসেন, গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমাসহ জেলার ২৯ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

এছাড়া রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূইয়া, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমাসহ জনপ্রতিনিধিরা স্বার্থন্বেষী মহলটির সাথে নেই বলে জানান মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগ্য মারমা।