গাজীপুরে গরম পানি ছুড়ে স্ত্রী মুখ ঝলসে দিল স্বামী

গাজীপুর : শ্রীপুরে গরম পানি ছুড়ে তাছলিমা আক্তার (২৫) নামে এক গৃহবধূর মুখমন্ডল ঝলসে দেওয়ার অভিযোগ ওঠেছে তার স্বামীর বিরুদ্ধে। অভিযুক্ত স্বামীর নাম আব্দুল জলিল (৩০)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তাছলিমাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছলিমা শ্রীপুরের বরমী ইউনিয়নের সোহাদিয়া গ্রামের ওমর আলীর মেয়ে।

তাছলিমার বরাত দিয়ে পুলিশ জানায়, জলিলের সঙ্গে প্রায় আট বছর আগে তাছলিমার বিয়ে হয়। জলিল পেশায় একজন শ্রমিক। স্বামীর অনুরোধে সম্প্রতি তাসলিমা একটি এনজিও থেকে তাকে ২০ হাজার টাকা ঋণ নিয়ে দেয়। ওই ঋণের কিস্তির টাকা দিতে জলিল অপরাগতা প্রকাশ করলে রবিবার রাতে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে জলিল চুলা থেকে ভাত রান্নার গরম পানি নিয়ে তাছলিমার মুখে ছুড়ে মারে। এতে তাছলিমার মুখমন্ডল ঝলসে যায়। এ সময় তার চিৎকারে স্বজনরা এগিয়ে এলে জলিল পালিয়ে যায়। পরে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

শ্রীপুর মডেল থানার এস আই জামিল উদ্দিন রাশেদ ও দগ্ধ গৃহবধূর খালাতো ভাই মফিজ উদ্দিন জানান, প্রায় একযুগ আগে আব্দুল জলিলের সঙ্গে গাজীপুরের শ্রীপুর উপজেলার পাঠানটেক এলাকার মৃত ওমর আলীর মেয়ে তাছলিমার বিয়ে হয়। তাদের সংসারে জবা নামের সাড়ে তিন বছরের একটি মেয়ে রয়েছে। জলিল এলাকায় রং মিস্ত্রির কাজ করে। জলিল ব্যবসা করার কথা বলে কিছুদিন আগে স্ত্রী তাছলিমার মাধ্যমে পদক্ষেপ নামের স্থানীয় একটি এনজিও থেকে ২০ হাজার টাকা ঋণ গ্রহন করে। ওই ঋণের কিস্তি বাবদ সাড়ে পাঁচশ টাকা মঙ্গলবার পরিশোধের কথা ছিল। কিন্তু তাছলিমা কিস্তির টাকা জোগাড় করতে পারে নি।

এদিকে জলিলও কিস্তির টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এনিয়ে রবিবার রাতে স্বামী ও স্ত্রীর মাঝে বাকবিতন্ডা হয়। এসময় তাছলিমা রাতের ভাত রান্না করছিল। বাকবিতন্ডার এক পর্যায়ে জলিল ক্ষিপ্ত হয়ে তাছলিমাকে এলোপাথারী মারধর করে। এসময় জলিল ভাতের ফুটন্ত গরম পানি তাছলিমার উপর ঢেলে দেয়। এতে তাছলিমার মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। দগ্ধ তাছলিমার চিৎকারে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় বরমী বাজারের একটি ক্লিনিকে পরে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্র্তি করে। কিন্তু তার অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সোমবার তাকে সেখান থেকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় তাছলিমা সোমবার তার স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ দাখিল করেছে। তবে ঘটনার পর থেকে জলিল পলাতক রয়েছে।