জাতীয় মুক্তি কাউন্সিল (পূর্ব-৩)’র আলোচনা সভা অনুষ্ঠিত
মহান অক্টোবর বিপ্লব মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায়

 

মহান অক্টোবর বিপ্লবের শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জাতীয় মুক্তি কাউন্সিল (পূর্ব-৩) এর এক আলোচনা সভা চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউটের স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয়।

মুক্তি কাউন্সিল(পূর্ব-৩) সভাপতি কমরেড ভুলন ভৌমিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় আলোচনা করেন, বাংলাদেশ লেখক শিবির চট্টগ্রাম অঞ্চলের স¤পাদক অরূপ বড়ুয়া, মুক্তি কাউন্সিল (পূর্ব-৩) সদস্য সচিব আমীর আব্বাস, চট্টগ্রাম জেলা সচিব সামিউল আলম, মুক্তি কাউন্সিল উর্দুভাষী কমিটির সদস্য শামসাদ আলম, গণতান্ত্রিক যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক থুইক্যা চিং মারমা।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান অক্টোবর বিপ্লব মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায় । এই বিপ্লব প্রথম উৎপাদনের উপায় মেহনতি মানুষের হাতে নিয়ে আসে এবং শোষণহীন সমাজ প্রতিষ্ঠার পথ তৈরী শুরু করে। ফলে আজ এই বিপ্লবের শতবার্ষিকী উদযাপন শুধুমাত্র আনুষ্ঠানিকতা নয়। বরং শোষণহীন সমাজ প্রতিষ্ঠার যে অসমাপ্ত কাজ সেই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার তাড়না থেকেই শতবার্ষিকী উদযাপন করতে হবে। শতবার্ষিকীর এই উদযাপনে অক্টোবর বিপ্লবের শিক্ষাকে নিজেদের চিন্তা ও কর্মে ধারণ করতে হবে এবং নিজ নিজ দেশের সাম্রাজ্যবাদের দালাল শাসক শ্রেণীর উচ্ছেদের সংগ্রাম বেগবান করতে হবে।

শেয়ার করুন