রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে চবি শিক্ষক
জঙ্গি-সন্ত্রাস ও নেতিবাচক কর্মকাণ্ড বাঙালি সহ্য করবে না

 

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বলেছেন, জঙ্গি-সন্ত্রাস ও নেতিবাচক কর্মকাণ্ড বাঙালি সহ্য করবে না। তিনি অরো বলেন, রোহিঙ্গা সমস্যাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্থ করা

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান অমানবিক নির্যাতন, পাশবিক কায়দায় গণহত্যা ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

উপাচার্য তার বক্তব্যে মিয়ানমারে রোহিঙ্গা শিশু-নারী-পুরুষ নির্বিশেষে সবার ওপর বর্বর-পাশবিক কায়দায় হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়ি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিমধ্যে প্রধানমন্ত্রী জাতিসংঘের ৭২তম অধিবেশনে গুরুত্বপূর্ণ ভাষণে ৫ দফা রূপরেখা পেশ করেছেন। এ রূপরেখা বাস্তবায়নের মাধ্যমেই রোহিঙ্গা সমস্যা সমাধান করতে হবে। বাঙালি বীরের জাতি, বঙ্গবন্ধুর নেতৃত্বে গায়ের তাজা রক্ত দিয়ে এ দেশ স্বাধীন করেছে।

মানববন্ধনে উপ উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দার চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিহির কুমার রায়, সিনেট ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হুদা, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, আইন বিভাগর সভাপতি অধ্যাপক এ বি এম আবু নোমান, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

 

শেয়ার করুন