ক্ষুদ্র শিল্প প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সনদ বিতরণ
যুব উন্নয়নের প্রশিক্ষণটা কাজে লাগান, বিনা সুদে ঋণ পাবেন

চট্টগ্রাম : এই যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণটা আমি নিজেই নিয়েছি। আবার আমি নিজেই একজন প্রশিক্ষক। তাই যুব উন্নয়নের পক্ষ থেকে যে প্রশিক্ষণটা দেয়া হয়েছে ওই প্রশিক্ষণটাকে আপনারা ছোট করে দেখবেন না। আপনারা যা শিখেছেন তা যদি কাজে লাগান তাহলে এনইউপিআরপি আগামীতে আপনাদের বিনা সুদে ঋণ দিবে, আমি সহযোগিতা করব।

বুধবার (২০ সেপ্টেম্বর) পাঁচলাইশ থানাধীর হামজার বাগ এলাকায় ক্ষুদ্র ব্যবসা ও শাড়ী, পোষাক, নকশা প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চসিক কাউন্সিলর হাজী মোবারক আলী।

তিনি আরো বলেন-নারীরা এখন আর বেকার নয়। তারা পুরুষের পাশাপাশি শ্রমজীবি হয়ে উঠেছে। নারীরা আজ দেশের উন্নয়নে যথেষ্ট ভুমিকা রাখছে।

অনির্বান ক্লাবের সভাপতি আকতার হোসেন চৌধরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুর রহিম, কোতোয়ালী ইউনিটের থানা যুব উন্নয়ন কর্মী মোঃ জাহান উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন, অর্নিবান ক্লাবের সাধারণ সম্পাদক সরওয়ার উদ্দীন দিলু, সহ-সভাপতি জাহেদুল আলম চৌধুরী, সহ-সভাপতি ফিলিপ রিবেরু, সহ-সভাপতি মহিন উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক জাহেদ হোসেন চৌধরী, সহ-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান হাসান, সাংগঠনিক সম্পাদক মামুন আল-রশিদ সোহেল, অর্থ সম্পাদক মুনির হোসাইন, সহ-অর্থ সম্পাদক আবুল খায়ের, ক্রীড়া সম্পাদক মুহাম্মদ মঞ্জুর আলম, সহ ক্রীড়া সম্পাদক আসিবুল হক, প্রচার সম্পাদক মোঃ মুক্তার আলী, সহ-প্রচার সম্পাদক মোঃ ফয়েজ আহম্মদ খাঁন, দপ্তর সম্পাদক মুহাম্মদ বোরহান, সহ দপ্তর সম্পাদক আব্দুল জব্বার, সাংস্কৃতি ও সমাজ কল্যাণ সম্পাদক সৈকত বড়ুয়া রুপকসহ সাংস্কৃতি ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কার্যকারী সদস্য ফরিদ আহমদ চৌধরী, কার্যকারী সদস্য গিয়াস উদ্দিন, কার্যকারী সদস্য মুজিবুর রহমান, কার্যকারী সদস্য মুমিনুল হক চৌধরী, কার্যকারী সদস্য মিজানুর রহমান, কার্যকারী সদস্য সাখাওয়াত হোসেন প্রমুখ।

পরে অতিথিবৃন্দ প্রশিক্ষণার্থীদের হাতে চট্টগ্রাম যুব উন্নয়ন কর্তৃক প্রদত্ত সনদ তুলে দেন।

শেয়ার করুন