বাংলাদেশডিআইআর ডটকম নতুন আঙ্গিকে

বাংলাদেশে ইন্টারনেট জনপ্রিয় হচ্ছে প্রতিদিন। ব্যবসা, শিক্ষাসহ বিভিন্ন তথ্য ইন্টারনেটের মাধ্যমে সহজে পাওয়া যাচ্ছে। বাংলাদেশী প্রতিষ্ঠান তাদের নিজস্ব ওয়েব সাইট নিয়ে হাজির হচ্ছে। তাদের ওয়েবসইটগুলো বিভিন্ন বাংলাদেশী ওয়েব ডিরেকটরিতে পাওয়া যায়। যে সব ওয়েব ডিরেকটরিতে বিষয় সম্পর্কিত অনেক ওয়েব সাইট একসাথে পাওয়া যায়।

বাংলাদেশডিআইআর ডটকম বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এবং পুরাতন ওয়েব ডিরেকটরি সাইট। সাইটটিতে বাংলাদেশ এবং বাংলাদেশ সম্পর্কিত ব্যবসা, শিক্ষা, ভ্রমণ এবং বিনোদনসহ বিভিন্ন সরকারি এবং বেসরকারি ওয়েবের ঠিকানা, ফোন, ফ্যাক্স সহ কোম্পানির তথ্য অন্তর্ভূক্ত আছে। বাংলাদেশের একদল ছাত্র দ্বারা বাংলাদেশডিআইআর ডটকম ২০০৫ সালে চালু হয়। সাধারণ ব্যবহরকারীদের জন্য মতামত দেওয়ার ব্যবস্থা আছে সাইটটিতে।

ওয়েবসাইট মালিকদের জন্য রয়েছে দুই ধরণের ওয়েবসাইট সাবমিট ব্যবস্থা। সাধারণ ও বিশেষ। সাধারণভাবে প্রকাশের জন্য ফি নেয়া হয় ১০০০ টাকা এবং যা ৩ কাযদিবসের মধ্যে সাইটটিতে প্রকাশ করা হয়। আর বিশেষভাবে প্রকাশের জন্য নেয়া হয় ২৫০০ টাকা যা ১ কাযদিবসে প্রকাশ করা হয়। যে কেউ চাইলে তাদের পণ্যের, সেবার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন স্বল্প খরচেই। ডিরেক্টরি সাইটটিতে রয়েছে সংবাদ ফিড যার মাধ্যমে শির্ষ সংবাদগুলো জানা যাই।

বাংলাদেশডিআইআর ডটকম এর ঠিকানা-http://www.bangladeshdir.com
যোগাযোগ : [email protected]

শেয়ার করুন