ফারুকীর আলোচিত ‘ডুব’ ছবির ট্রেলার প্রকাশ

খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘ডুব’ নানা চড়াই-উৎরাই পার করে অবশেষে বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে। নির্মাণের শুরু থেকে আলোচনায় থাকা ‘ডুব’ আগামী ২৭ অক্টোবর থেকে দেখতে পাবেন দর্শক। তবে বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে ‘ডুব’ জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার।

নির্মাতা ফারুকী তার নিজ ফেসবুক আইডি থেকে দেয়া এক স্ট্যাটাসে লিখেছেন, প্রত্যেকটা ছবিতে একটা জার্নি থাকে নিজেকে নতুন ভাবে চেনার, আবিষ্কারের। ডুবেও সেই বিনীত চেষ্টা জারি ছিলো। আসুন দেখি, কোন দিকে গেলো, কোন রংয়ে সাজলো সেই চেষ্টা।

ট্রেলার ফিডব্যাকে ভক্তদের নানা প্রশ্নের জবাবে নির্মাতা ফারুকী এরপর আরেকটি স্ট্যাটাসে ফেসবুকে লিখেছেন, কারো জীবন থেকে ইন্স্পায়ার্ড নাকি না, তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ছবিতে আমি কি দেখাতে চাইছি, কোন বেদনার বা শূন্যতার বোধ তৈরি করতে চাইছি। সেটাই মুখ্য বিষয়। সেটা জানতে অপেক্ষা করি ছবি দেখা পর্যন্ত।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের ইরফান খান এবং এসকে মুভিজের প্রযোজনায় সিনেমাটিতে অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র ও ভারতের খ্যাতিমান ও জনপ্রিয় অভিনেতা ইরফান খানসহ আরও অনেকেই।

মুক্তি পাওয়ার আগেই ‘ডুব’ ছবিটি রাশিয়ার সবচেয়ে বড় ও সম্মানজনক মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসরে নয়টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়ে ‘কমেরসান্ত জুরি প্রাইজ’ পেয়েছে। এর আগে ‘ডুব’ ছবিটি চীনের ২০তম সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র ও টেলিভিশন উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়। দুটি উৎসবেই অংশ নেন মোস্তফা সরয়ার ফারুকী ও তিশা দম্পতি।

শেয়ার করুন