বান্দরবান সীমান্ত পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী
দেশের এক ইঞ্চি জমিও কোন সন্ত্রাসীকে ব্যবহার করতে দেয়া হবে না

আল ফয়সাল বিকাশ : বাংলাদেশের ভুখন্ডে কোন সন্ত্রাসীকে এক ইঞ্চি জমিও ব্যববহার করতে দেয়া হবে না। প্রধানমন্ত্রীর ঘোষিত জিরো টলারেন্স নীতি মেনে চলা হবে।

রবিবার (১অক্টোবর) দুপুরে বান্দরবানের ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় রোহিঙ্গাদের ত্রাণ বিতরণশেষে বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সন্ত্রাসীরা বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন আশংকার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ সহনশীল তাই রোহিঙ্গাদের সংকটে পাশে দাঁড়িয়েছে। সরকার রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে সব ধরনের কুটনৈতিক প্রচেষ্ট অব্যহত রেখেছে। সমস্যার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের পাশে থাকবে সরকার। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি রোহিঙ্গাদের বলেন, আপনারা কারো উস্কানীতে কান দিবেন না। একটি গোষ্ঠী আপনাদের বিতর্কিত করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা যাতে আপনাদের ভুল বুঝাতে না পারে সে ব্যপারে সকলকে সর্তক থাকতে হবে। তিনি আরো বলেন, রোািহঙ্গাদের আশ্রয় নিয়ে সরকার মানবতার পরিচয় দিয়েছে। তাই বিশ্বের বেশীর ভাগ দেশ সরকার তথা প্রধানমন্ত্রীর প্রসংশা করছে। শেষ পর্যন্ত যাতে এই ধারাবাহিকতা বজায় থাকে সে জন্য সকলকে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, ৩৪ বিজিবি কমান্ডার লেঃ কর্ণেল মনজুরুল হাসান খান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী কোনাপাড়া জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোজখবর নেন। চিকিৎসকরা তখন রোহিঙ্গাদের শরীরে বহনকারী কোন রোগ যাতে ছড়াতে না পারে এবং ছোঁয়াছে রোগীদের বিশেষ নজর দেয়া হচ্ছে বলে জানান এবং পর্যাপ্ত ঔষধ স্টকে রয়েছে বলেও অবহিত করেন। মন্ত্রী রোহিঙ্গাদের মানবিক সহায়তায় যারা নিয়োজিত রয়েছেন তাদের কর্মকান্ড দেখে সন্তোষ প্রকাশ করেন।