গাজীপুরে গির্জার ফাদার অপহরণ : বহিষ্কৃত ছাত্রলীগ নেতা রিমান্ডে

শামস কবির সৌরভ

ঢাকার কাকরাইলের গির্জার ফাদার শিশির নাতালে গ্যাগারিওকে অপহরণ মামলায় গাজীপুরের টঙ্গী কলেজ ছাত্রলীগ নেতা শামস কবির সৌরভ (২৫) কে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল হাই রবিবার (৮ অক্টোবর) এ আদেশ দিয়েছেন। এদিকে এ ঘটনায় জড়িত অপর কাউকে রবিবার পর্যন্ত আটক বা গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুর আদালত পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, রবিবার দুপুরে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হাই রিমান্ড আবেদন শুনানি শেষে সৌরভের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সড়ক দুর্ঘটনায় বোন আহত হওয়ার কথা বলে ২ অক্টোবর দুপুরে মোবাইল ফোনে ঢাকা থেকে ডেকে নিয়ে এনে গ্যাগারিওকে অপহরণ করে অপহরণকারীরা। পরে তাকে গাজীপুরে টঙ্গীর ফকির মার্কেটের কাছে একটি কক্ষে আটকে রাখে। এসময় অপহরণকারীরা তার কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবী করে এবং তার কাছ থেকে মোবাইল ও টাকাসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয়। একপর্যায়ে সন্ধ্যায় কৌশলে ওই কক্ষ থেকে বেরিয়ে গ্যাগারিও ডাক চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। এসময় অপহরণকারীরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা সৌরভকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে।

টঙ্গী থানা পুলিশের পরিদর্শক মোঃ হাসানুজ্জামান জানান, এ ঘটনার মামলায় সোমবার রাতেই টঙ্গীর পাগার এলাকা থেকে সৌরভকে গ্রেফতার করা হয়। পরে মঙ্গলবার (৩ অক্টোবর) তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়।

রবিবার (৮ অক্টোবর) ওই আবেদনের শুনানির দিন ছিল। সৌরভ টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গির্জার ফাদার অপহরণে জড়িত থাকার অভিযোগ পাওয়ার পর গত বুধবার (৪ অক্টোবর) দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এদিকে, সৌরভের বাবা গোলাম কবির দাবি করেন, তার ছেলে এ অপহরণের ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নয়। তার সহকর্মী ও বন্ধুরা বিপদে পড়েছে এমন খবর পেয়ে সে বাস থেকে ঘটনাস্থলে ছুটে যায়। একপর্যায়ে তার বন্ধুরা ঘটনাস্থল থেকে কৌশলে চলে গেলে পরিস্থিতির শিকার হয় সৌরভ। পরে তাকে আটক করে অপহরণ মামলায় দেয়া হয়। তিনি তার ছেলের মুক্তি দাবি করেছেন।