জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেল্ট ‍এ আইস’ সমাপ্ত

যশোরের ঘোপ নওয়াপাড়া রোডের জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেল্ট ‍এ আইস’ সমাপ্ত হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) বিকেল পাঁচটার দিকে সাংবাদিকদের ব্রিফ করে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব অপারেশন সমাপ্ত ঘোষণা করেন।

একরামুল হাবিব জানান, প্রায় ১৫ ঘণ্টা পুলিশের ঘেরাওয়ের মধ্যে থাকার পর বিকেল ৩টায় গুলশান হামলার অন্যতম ‘হোতা’ জঙ্গি মারজানের বোন খাদিজা আত্মসমর্পণ করে। পরে বাড়িটি তল্লাশি শুরু করা হয়। সেখানে বম্ব ডিসপোজাল ইউনিট তিনটি শক্তিশালী সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রীয় করে। ওই ভবন থেকে কয়েকটি স্থানের লোকেশন ম্যাপ পাওয়া গেছে। যা জঙ্গিরা পরবর্তী হামলার টার্গেট করেছিল বলে ধারণা করা হচ্ছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ওই ভবনের অন্যান্য মালামালের ফিগার লিস্ট তৈরি কাজ করছে।

তিনি আরো জানান, সকাল থেকে মাইকিং করে খাদিজাকে বেরিয়ে আসার আহ্বান জানানো হয়। পরে বাড়ির দ্বিতীয় তলা থেকে খাদিজা তার ‘বাবা-মাকে এনে দেয়ার’ শর্ত দেন। শর্ত মোতাবেক তার বাবা-মাকে ঘটনাস্থলে আনা হয়। বাবা মায়ের উপস্থিতিতে বিকাল ৩টার দিকে আত্মসমর্পণ কর। খাদিজাকে এখন পুলিশি হেফাজতে রাখা হয়েছে। খাদিজার সঙ্গে পাঁচ ও তিন বছর বয়সী দুটি কন্যা সন্তান ও দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। খাদিজার স্বামীকে আটক করা যায়নি।

শেয়ার করুন