এক পরিবারের ৪ রোহিঙ্গা নিহত বন্যহাতির আক্রমণে

কক্সবাজারের উখিয়ার পালংখালীর বালূখালী রোহিঙ্গা ক্যাম্পে বন্যহাতির আক্রমণে মা-মেয়েসহ একই পরিবারের চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় আহত হয়েছেন ওই পরিবারের বাবা ও ছেলে। শুক্রবার (১৩ অক্টোবর) রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, পালংখালীর ১ নম্বর ওয়ার্ড বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় আশ্রিত মুহাম্মদ ছিদ্দিকের স্ত্রী তাসলিমা বেগম (৩৫), তার মেয়ে রুবিনা আকতার (১১), সাবেকুন নাহার সাবুকা (৯) ও ছেলে মুহাম্মদ হামিম (৫)।

আহতরা হলেন, মুহাম্মদ ছিদ্দিক (৪৫) ও তার দুই বছর বয়সী ছেলে স্বপন। এ পরিবারটি সম্প্রতি আরাকান থেকে অন্যদের সাথে বাংলাদেশে এসে ওই এলাকায় বসবাস করছিলেন।

উখিয়া থানার পরিদর্শক মিজান বলেন, খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থলে যায়। হাতিরপাল আক্রমণ স্থলটি দুর্গম ও গহীন পাহাড়ি এলাকা। নিহতদের আশপাশের বসবাসকারী রোহিঙ্গারা জানায়, রাত পৌনে ১টার দিকে হাতিরপাল আক্রমণ করে। এসময় ছিদ্দিকরা ঘুমচ্ছিলেন। হাতির পাল বাড়িটি শুঁড় দিয়ে ভাঙ্গা শুরু করলে তাদের ঘুম ভাঙে। এসময় আতঙ্কিত হয়ে চিৎকার ও প্রতিহত করতে চাইলে হাতির পাল আক্রমণ করে তাদের পায়ে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই চারজন মারা যান।