বেগম জিয়া এবং তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ
দৈনিক পূর্বকোণের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তার পরিবারকে বিশ্বের তৃতীয় নম্বর দূর্নীতিপরায় পরিবার হিসেবে চিহিৃত করে মিথ্য বানোয়াট ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক পূর্বকোণের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৬-মেহেনাত বেগমের আদালতে এ মামলা দায়ের করেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

মামলায় দৈনিক পূর্বকোণের মালিক পক্ষে দুইজনকে আসামী করা হয়েছে। তারা হলেন সম্পাদক স্হপতি তসলিমউদ্দিন চৌধুরী ও পরিচালনা সম্পাদক জসিম উদ্দীন চৌধুরী।

১১ অক্টোবর দৈনিক পূর্বকোণে প্রকাশিত সেই মিথ্যা প্রতিবেদন। যা পরে কর্তৃপক্ষ অনলাইন ভার্সন থেকে তুলে নিয়েছে।

আদালত অভিযোগ আমলে নিয়ে দুই বিবাদীকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হতে সমন জারী করেছেন বলে জানান মামলার বাদী ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

১১ অক্টোবর দৈনিক পূর্বকোণে প্রকাশিত সেই মিথ্যা প্রতিবেদন। যা পরে কর্তৃপক্ষ অনলাইন ভার্সন থেকে তুলে নিয়েছে।
আদালতে বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন সাবেক পিপি ও আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, এডভোকেট আব্দুস সাত্তার।

মামলা দায়ের শেষেবাদী আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের জানান, এই সংবাদে বিএনপি পরিবারের মধ্যে ক্ষোভ জমেছে। আমরা সারা চট্টগ্রামে সবকটি থানায় এর বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি। প্রযুক্তির এ যুগে মিথ্যা, বানোয়াট সংবাদ প্রকাশের সুযোগ নেই। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এদেশের সবচেয়ে বৃহৎ সংগঠন বিএনপি’র নেত্রী। তিনি ৩ বারের প্রধানমন্ত্রী। এদেশে রয়েছে তাঁর লক্ষ-কোটি ভক্ত।

খালেদা জিয়ার বিরুদ্ধে সংবাদ প্রকাশের আগে যাচাই-বাছাই করা প্রয়োজন। বিএনপি নেতাকর্মীরা এ সংবাদে দুঃখ পেয়েছে এবং তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে দুই বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেছেন।

শেয়ার করুন