আইনের ছাত্র তারেক প্রতিষ্ঠিত ইয়াবা ব্যবসায়ী

নগরীর নামকরা একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আতিকুল আলম তারেক (২২) ও তার সহযোগিকে ইয়াবাসহ গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

কক্সবাজারের টেকনাফ থানার মহেশ খালীয়াপাড়ার শিল্পপতি নুরুল ইসলামের পুত্র নগরীর সাউদার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের শেষ বর্ষে অধ্যয়নরত। এই পরিচয়ের আড়ালে তারেক একজন প্রতিষ্ঠিত ইয়াবা বিক্রেতা। টেকনাফ থেকে ইয়াবা এনে বিক্রি করেন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম নগরীর পাঁচলাইশ থানার খ্রিস্টান সেমিট্রি রোড থেকে তাকে ১০ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে। গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ পাঁচলাইশ থানার বিবিরহাট থেকে রফিক নামে আরও একজনকে গ্রেফতার করেন। তার কাছেও ১০ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (পশ্চিম) বিভাগের উপ-কমিশনার (এডিসি-ডিবি) এ এ এম হুমায়ুন কবির বুধবার (১৮ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করে বলেন, তারেকের পরিবারের কয়েকজন সদস্যও ইয়াবা ব্যবসায় জড়িত। তার মধ্যে তারেকের বোনের স্বামী ফজর আলী ও ছোট ভাই মোহাম্মদ আলী টেকনাফের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। মূলত তারাই তারেককে ইয়াবা সরবরাহ করে। তারেক চট্টগ্রামে এনে তার বন্ধু সার্কেলে এবং বিভিন্ন জায়গায় ইয়াবা বিক্রি করে। বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই মূলত তারেকের ক্রেতা।

ফজর আলীকেও চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছিল। তিনি বর্তমানে কারাগারে আছেন।

এদিকে ডিবির একটি সুত্র জানায়, দীর্ঘদিন অনুসন্ধানের পর মঙ্গলবার রাত দেড়টায় ক্রেতা সেজে গোয়েন্দা পুলিশ প্রথমে তারেক পরে তার সহযোগী রফিককে গ্রেফতার করে রাত আড়াইটায়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হচ্ছে।

শেয়ার করুন