গাজীপুরে দেওয়াল চাপায় শিশু ও গার্মেন্টস কর্মী নিহত

কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারনে গাজীপুরে পৃথক স্থানে দেয়াল চাপা পড়ে এক গার্মেন্টস কর্মী ও এক শিশু নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো দুই জন।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৪০, ৪১ ও ৪২ নম্বর ওয়ার্ড নারী কাউন্সিলর হোসনে আরা সিদ্দিকা জুলি জানান, কিশোরগঞ্জের বাজিতপুর থানার পাতালচর এলাকার সুমন মিয়ার স্ত্রী রীনা আক্তার তার শিশু সন্তান জাহিদকে (২) নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের বসুগাঁও এলাকায় বাবার বাড়ি বেড়াতে আসে। শুক্রবার (২০ অক্টোবর) রাতে নানার বাড়িতে টিনের বেড়া ও চাল দিয়ে তৈরি একটি কক্ষে মা ও খালার সঙ্গে ঘুমিয়ে পড়ে জাহিদ। শনিবার (২১ অক্টোবর) ভোরে পার্শ্ববর্তী রমিজ উদ্দিনের বাড়ির মাটির ঘরের দেয়াল ধ্বসে ওই কক্ষের উপর পড়ে। এতে ধ্বসে পড়া মাটির দেওয়াল ও টিনের নীচে চাপা পড়ে শিশু জাহিদ ঘটনাস্থলেই মারা যায় এবং তার মা রীনা আক্তার (২২) ও খালা রুনা আক্তার (১৮) আহত হয়। কয়েকদিনের টানা বৃষ্টির কারনে মাটির দেওয়াল ভিজে নরম হওয়ায় এঘটনা ঘটেছে।

এদিকে, গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মেম্বার মোঃ শাহ আলম জানান, ঠাকুরগাঁওয়ের রাউতনগরের উত্তরগাঁও এলাকার এরাজুল হকের স্ত্রী সেলিনা আক্তার (৩০) গাজীপুর সদর উপজেলার কাইঞ্জানুল এলাকার হামের আলীর বাড়িতে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। প্রতিদিনের মতো শুক্রবার (২০ অক্টাবর) রাতে খাবার খেয়ে সেলিনা মাটির ঘরের নিজ কক্ষে ঘুমিয়ে পড়ে। শনিবার (২১ অক্টোবর) ভোরে ওই মাটির ঘরের একপাশের দেয়াল ধ্বসে ঘুমিয়ে থাকা সেলিনার উপর পড়ে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। অতিবৃষ্টিতে মাটির ঘরের দেয়াল ভিজে এই দূর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন