চিটাগাং চেম্বারের সাথে মতবিনিময়
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী চায়নীজ উদ্যোক্তাবৃন্দ

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালকমন্ডলীর সাথে চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানী লিঃ এর জেনালের ম্যানেজার ঝিয়াওঝান ঝিয়া (Mr. Xiaojun Xia) দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য বিশেষ করে সরাসরি বিনিয়োগ করার লক্ষ্যে সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ জহিরুল ইসলাম চৌধুরী, মঈনুদ্দিন আহমেদ, মোঃ শাহরিয়ার জাহান, মোঃ আবদুল মান্নান সোহেল, সদ্যবিদায়ী পরিচালক মাহফুজুল হক শাহ, ইউনান-বেঙ্গল বিজনেস ইনফরমেশন কনসালটেশন কোং লিঃ’র প্রজেক্ট ম্যানেজার জেমস্ লী (Mr. Xiaojun Xia), সাইফ আহমেদসহ বিভিন্ন খাতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার পরিচালকবৃন্দ বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রসঙ্গ উল্লেখ করে এদেশের আর্থ-সামাজিক উন্নয়নে চীনের সহযোগিতার প্রশংসা করেন। কোম্পানী প্রতিনিধিকে চেম্বার পরিচালকবৃন্দ বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বর্তমান ব্যবসা ও বিনিয়োগবান্ধব সরকার ঘোষিত সুযোগ-সুবিধা অবহিতকরণপূর্বক চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারায় চায়নীজ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে চীনা উদ্যোক্তাদের বিনিয়োগ প্রত্যাশা করেন।

চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানী লিঃ এর জেনারেল ম্যানেজার ঝিয়াওঝান ঝিয়া বলেন, বাংলাদেশের আকর্ষনীয় বিনিয়োগ পরিবেশের কারণে চায়নীজ উদ্যোক্তাবৃন্দ এদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে। এয়ারকন্ডিশন ও রেফ্রিজারেশন খাতে তার কোম্পানীর বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করে বাংলাদেশে ফ্যাক্টরী স্থাপনের তথ্য প্রকাশ করার পাশাপাশি এদেশ হতে বিপুল পরিমাণ কপার স্ক্র্যাপ আমদানি করবেন বলেও জানান।

শেয়ার করুন