“বেসরকারি হাসপাতালে অতিরিক্ত ফি নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে”

স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম বলেছেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে কোন হেলথ ক্লিনিক ও স্বাস্থ্য সেবা নাই, কোন জন্ম নিয়ন্ত্রন ব্যবস্থা নাই। সেখানকার লাখ লাখ মানুষ বাংলাদেশে এসেছে। তাদের থাকা খাওয়া ও চিকিৎসা সেবা দিচ্ছে শেখ হাসিনা সরকার। তাদের অনেকের মাঝেই এইডস্ সহ নানা রোগ রয়েছে। তবে এসব রোগ যেন না ছাড়িয়ে পরে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে গাজীপুরের কাশিমপুর তেতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল বিশেষায়িত হাসপাতালে ফ্রি-হার্ট ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের কোনো বেসরকারি মেডিকেল কলেজে সরকার নির্ধারিত ভর্তি ফির অতিরিক্ত আদায়ের অভিযোগ পাওয়া গেলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে মন্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে হাসপাতালে ফ্রি হার্ট ক্যাম্পের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউটের কার্ডিওলজি বিভাগের পরিচালক প্রফেসার ডঃ আফজালুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে মেমোরিয়াল বিশেষায়িত হাসপাতালে পরিচালক জায়েতুন ইবনে সোলায়মান, গাজীপুরের সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় রাজনীতিবিদরা।

শেয়ার করুন