কৃষি গবেষণা ইনস্টিটিউটের গাড়িতে ১৫০ বোতল ফেনসিডিল

গাজীপুরে অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) গাড়ি থেকে ১৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় বারি’র পরিবহন কর্মকর্তা বিশ্বনাথ সাহাকে সাময়িক বরাখাস্ত এবং চালক কামরুল হাসানকে চাকুরিচ্যুত করা হয়েছে। এ ঘটনায় তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ডঃ মোঃ সাখাওয়াৎ হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বারি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট সূত্রে জানা গেছে, রবিবার রাতে আখাউড়া-চান্দুরা সড়কের আমুদাবাদ এলাকায় বারির একটি প্রাডো গাড়ি (মেট্রো-ঘ-১১-০৫৯৫) আটক করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানা পুলিশ। এ সময় চালক ও যাত্রীরা পালিয়ে যায়। পরে গাড়ি থেকে দেড়’শ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া থানা পুলিশ মামলা দায়ের করে। পুলিশের কাছ থেকে খবর পেয়ে বারি কর্তৃপক্ষ গাড়ি ও চালক নিখোঁজের বিষয়ে জয়দেবপুর থানায় সাধারণ ডায়রী করেন। সোমবার রাতে জয়দেবপুর থানার পুলিশ গাজীপুর শহরের মারিয়ালি থেকে গাড়ীচালক মোঃ কামরুল হাসানকে গ্রেফতার করে। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বারি’র প্রটোকল অফিসার মাহবুবা আফরোজ জানান, এ ঘটনায় বারির মহপরিচালক ডঃ আবুল কালাম আযাদ মঙ্গলবার বিকেলে মাষ্টাররোলে কর্মরত ওই গাড়ির চালক মোঃ কামরুল হাসানকে চাকুরিচ্যুত এবং পরিবহন কর্মকর্তা বিশ্বনাথ সাহাকে সাময়িক বরাখাস্ত করেন।

এছাড়াও সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ আঃ সাঃ ম মাহবুবুর রহমান খানের কাছে ব্যাখ্যা তলব এবং ঘটনা তদন্তের জন্যে একটি তদন্ত কমিটি করা হয়েছে। ৩ সদস্যের কমিটির প্রধান করা হয়েছে তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ডঃ মোঃ সাখাওয়াৎ হোসেনকে। গাড়ি চালক মোঃ কামরুল হাসান কাউকে কিছু না জানিয়ে গাড়িটি নিয়ে গিয়েছিল।

শেয়ার করুন