গাজীপুরে আ’লীগের নতুন কমিটির বিরুদ্ধে বিক্ষোভ

গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির বিরুদ্ধে মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে ভবানীপুর এলাকায় বিক্ষোভ ও ঢাকা-ময়মসিংহ মহাসড়ক অবরোধ করেছে দলীয় নেতাকর্মীরা।

গাজীপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ বিক্ষোভে যোগ দেয়।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ সোমবার গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি অনুমোদন দেন। কমিটিতে মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন দুলালকে সভাপতি ও বাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবকে সাধারণ সম্পাদক করা হয়।

এ কমিটি ঘোষণার প্রতিবাদে গাজীপুর-৩ আসনের এডভোকেট রহমত আলী এমপি সমর্থিত পদবঞ্চিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। একপর্যায়ে নেতাকর্মীরা মঙ্গলবার বিকেল ৪টার দিকে ভবানীপুর এলাকায় বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কের উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিল শেষে ভবানীপুর বাজারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বৃহত্তর মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম শফি।

এতে বক্তব্য রাখেন- ভাওয়ালগড় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক শেখ মোঃ এমদাদুল হক, জেলা যুবলীগের আহ্বায়ক সদস্য ফিরোজ মিয়া, ভাওয়ালগড় ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য কফিল উদ্দিন বিএসসি, পিরুজালি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জালাল উদ্দিন, গাজীপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম, আব্দুল ওহাব ফকির, রবিউল বিশ্বাস, এসএম কামাল হোসেন, জাকির হোসেন, সাইফুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ অবিলম্বে ঘোষিত কমিটি স্থগিত করে সকলের সঙ্গে আলোচনা করে নতুন কমিটি ঘোষণার দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।

শেয়ার করুন