যুবলীগ নেতা হত্যা মামলা
বিএনপি’র ১৯ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যার মামলায় বিএনপি’র ১৯ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে এ আদেশ দেন তিনি।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে স্থানীয় যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে বিএনপি’র ৪০ নেতাকর্মীকে আসামি করে থানায় মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে ৩৯জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

এর আগে এ মামলায় সর্বশেষ ৩ ফেব্রুয়ারি ২০১৩ সালে হাইকোর্ট থেকে পুনরায় ৬ মাসের জামিন পান তারা। পরবর্তীতে আদালতে হাজির না হওয়ায় হাইকোর্ট ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি তাদের জামিন বাতিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, হত্যা মামলার আসামি পৌর যুবদলের সভাপতি ইকবাল হোসেন পাটোওয়ারী, রায়পুর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক এমরান হোসেন, উপজেলা যুবদলেরে যুগ্ম সাধারণ সম্পাদক নাজুসহ ১৯ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

এ দিকে জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহিন মিথ্যা মামলায় যুবদলের নেতাকর্মীদের জেলে পাঠানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে তাদের মুক্তিও দাবি করেন তারা।

শেয়ার করুন