জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

এম. এ. লতিফ এমপির উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের অংশগ্রহণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেল সাড়ে চারটায় চট্টগ্রাম-১১ আসনের বাংলাদেশ আওয়ামীলীগের ৩নং জেটি গেইটস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবুর সঞ্চালনায় এ সময় মহানগর আ’লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বর্তমান প্রজন্মসহ সকলকে মুক্তিযুদ্ধে চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধু ও তাঁর সঙ্গীদের রেখে যাওয়া অসমাপ্ত কাজ সম্পন্ন করার মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান। বক্তারা যুদ্ধ পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ পুনর্গঠনের প্রাক্কালে স্বাধীন দেশকে মেধা ও অভিভাবকহীন করে দেশের উন্নয়ন ঠেকাতে জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে। স্বাধীনতা শত্রু পাকিস্তানী দোসরা এখনও দেশের উন্নয়ন ঠেকাতে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের এই ষড়যন্ত্র রুখে দিতে এম. এ. লতিফ এমপির নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগের পতাকা তলে আবদ্ধ হওয়ার অনুরোধ জানান।

দোয়া মাহফিলে মাওলানা মোহাম্মদ রফিক উদ্দিনের পরিচালনায় বঙ্গবন্ধু ও তাঁর শহীদ পরিবারসহ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের জন্য দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে তবরুক বিতরণ করা হয়।

সভায় বক্তব্য রাখেন মহানগর আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, বন্দর থানা আ’লীগের সাংগঠনিক সম্পাদক হোসেন মুরাদ, সহ-সভাপতি সৈয়দ মাহবুবুল আলম, কাউন্সিলরদ্বয় মোহাম্মদ হাবিবুল হক ও এইচ.এম. সোহেল, সাবেক কাউন্সিলর মোঃ আসলাম, ৩৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি সুলতান আহমদ, লবণ শ্রমিকলীগ সভাপতি আবদুল মতিন মাস্টার, ২৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেলিম রেজা, ৩৭ নং ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি যুগ্ম সম্পাদক সৈয়দ মোঃ হোসেন, ৩৮ নং ওয়ার্ড আইন বিষয়ক সম্পাদক জাহিদুল আলম মিন্টু, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মোঃ ইমাম হোসেন, ৩৬ নং ওয়ার্ড ইউনিট আ’লীগ সভাপতি আবদুল মান্নান চৌধুরী, মোক্তার আহমেদ, সাধারণ সম্পাদক রিফাত আলম, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ইমতিয়াজ বাবলা, ব্যারিস্টার কলেজ ছাত্রলীগের ভিপি জাহিদ হোসেন খোকন, মহানগর ছাত্রলীগ সহ-সম্পাদক মোঃ আরিফ, আ’লীগ নেতা সিরাজউদ্দৌলা সিরু, জাহাঙ্গীর আলম, নেছার মিয়া আজিজ, ইকবাল আল নূরী, আব্দুল মান্নান, যুবলীগ নেতা সালাউদ্দিন বাবর, হাসান উদ্দিন সোহেল, মাসুদুল আলম জিকু, সালাউদ্দিন রনি, জুয়েল, ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন, মোঃ মনির হোসেন, জুয়েল, আমান হোসেন, মনির মুন্না প্রমূখ।

শেয়ার করুন